এবার থেকে নিহত সৌম্যা সন্তোষ এর পরিবারের দেখাশোনা করবেন ইজরায়েল সরকার

23
এবার থেকে নিহত সৌম্যা সন্তোষ এর পরিবারের দেখাশোনা করবেন ইজরায়েল সরকার

সম্প্রতি ইজরায়েল আর প্যালেস্তাইনের মধ্যে ব্যাপক সংঘর্ষে এখনও অবধি ৯০ জনের প্রাণ গেছে। এই ৯০ জনের মধ্যে ভারতীয় মহিলা সৌম্যা সন্তোষ রয়েছেন। ৩১ বর্ষীয় সৌম্যা সন্তোষের মৃত্য প্যালেস্তাইনের আতঙ্কি সংগঠন হামাসের রকেট হামলায় হয়েছে।ইজরায়েলের তরফ থেকে বলা হয়েছে যে তারা সৌম্যা সন্তোষ এর পরিবারের দেখাশোনা করবেন। ভারতে ইজরায়েলের ডেপুটি হাই কমিশনার রনি ইয়েদিদিয়া ক্লেইন এক সংবাদ সংস্থাকে এই বিষয়ে জানান।

তিনি সংবাদমাধ্যমকে বলেন, ক্ষতিপূরণ এর সাথে সাথে সৌম্যা সন্তোষ এর পরিবারের সমস্ত খরচ এবার থেকে ইজরায়েল সরকার বহন করবে। উনি বলেন, ইজরায়েল সৌম্যা সন্তোষের পরিবারের খেয়াল রাখবে যদিও একজন মা ও স্ত্রীর চলে যাওয়াকে কখনো কেউ পূরণ করতে পারে না।

সংবাদমাধ্যমকে রনি ইয়েদিদিয়া ক্লেইন আরও বলেন,”আমরা পরিবারের সাথে সম্পর্কে রয়েছি। যখন ঘটনাটি ঘটে তখন উনি নিজের স্বামীর সাথে ফোনে কথা বলছিলেন। আমি অনুভব করতে পারছি যে একজন স্বামীর জন্য এটা কতটা ভয়াবহ ব্যাপার। উনি যেটা অনুভূতি করেছেন সেটা নিয়ে আমরা শুধুমাত্র সমবেদনা জানাতে পারবো।” পরিবারকে সমস্ত ইজরায়েলের তরফ থেকে সমবেদনা জানানো হয়েছে। ভারতীয় দূতাবাসের সাথে সম্পর্ক রেখে শবদেহ আনার ব্যাবস্থা করা হচ্ছে বলে জানিয়েছেন তিনি।