এবার থেকে মাত্র ১৫ টাকায় মিল, করোনা মোকাবিলায় পাশে দাঁড়াল ভারতীয় রেল

33
এবার থেকে মাত্র ১৫ টাকায় মিল, করোনা মোকাবিলায় পাশে দাঁড়াল ভারতীয় রেল

গোটা দেশ জুড়ে বর্তমানে জারি হয়েছে লকডাউন এবং কোয়ারেন্টাইন পরিস্থিতি। এই রকম অবস্থায় ইতিমধ্যেই মধ্যবিত্ত এবং নিম্নমধ্যবিত্তরা পড়েছেন মহা ফাপড়ে। কারণ লকডাউনের জেরে সমস্ত কাজ, অফিস, দপ্তর এবং আর্থিক লেনদেন সমস্তটাই প্রায় বন্ধ।এই পরিস্থিতিতে অনেক সেলিব্রিটি থেকে শুরু করে অনেকেই প্রধাণ মন্ত্রী ফান্ড কালেকশনে নিজেদের সাধ্যমতো অর্থ প্রদান করেছে। এবার এক অভিনব উদ্যোগ ভারতীয় রেলের পক্ষ থেকে প্রতিটি রাজ্যের উদ্দেশ্যই।

জানা গিয়েছে,বিভিন্ন রাজ্যেই ছড়িয়ে থাকা প্রচুর রেলের কিচেন থেকে তাদের নিজ নিজ রাজ্যগুলিকে খাবার তুলে দেওয়ার প্রস্তাব দিয়েছে রেল কর্তৃপক্ষ। মূল্য ধার্য করা হয়েছে মাত্র খাওয়ারের প্লেট প্রতি ১৫ টাকা। এই অল্প টাকার বিনিময়ে সরবরাহ করা হবে এটি।শুধু তাই নয় রেলের তরফে রাজ্যগুলিকে এও বলা হয়েছে যে রাজ্য চাইলে এই অর্থ পরেও দিতে পারে রেল কে। আপাতত রেলওয়ে কিচেন থেকে সরবরাহ করা হবে এই খাবার|

বর্তমানে করোনা ভাইরাসের মোকাবিলার উদ্দেশ্যে ৩রা মে অবধি লকডাউন জারি রয়েছে গোটা দেশজুড়েই। জানা গিয়েছে, তাই সম্ভবত এমন পরিস্থিতিতে রেলওয়ের পক্ষ থেকে দরিদ্র ও অভাবী লোকেদের খাবার সরবরাহের জন্য বিভিন্ন প্রচেষ্টা ক্রমবর্ধমান করা হচ্ছে। শুধু তাই নয়, এর সাথে রেলের তরফেও বিশেষ এক ট্রেন চালানো হচ্ছে, যাতে করে এটি পৌঁছে দেওয়া হবে ওই সমস্ত এলাকার নিকটবর্তী স্টেশনে এবং যার ফলে দেশের প্রতিটি অঞ্চলে প্রয়োজনীয় জিনিস পাবে দেশের সর্বত্র সাধারণ মানুষ প্রতিদিন।