১ লা নভেম্বর থেকে গ্যাস সিলিন্ডার বুকিং ব্যাঙ্ক চার্জ সব মিলিয়ে দেশ জুড়ে নিয়মের পরিবর্তন ঘটবে

14
১ লা নভেম্বর থেকে গ্যাস সিলিন্ডার বুকিং ব্যাঙ্ক চার্জ সব মিলিয়ে দেশ জুড়ে নিয়মের পরিবর্তন ঘটবে

আগামীকাল রবিবার ১ লা নভেম্বর আর সেদিন থেকেই দেশ জুড়ে বিশেষ কিছু নিয়মের পরিবর্তন ঘটতে চলেছে যার প্রভাব এবার পরতে চলেছে সাধারণ মানুষের ওপরে। সেটা গ্যাস সিলিন্ডার বুকিং থেকে শুরু করে ব্যাঙ্ক চার্জ সব মিলিয়ে একেবারে নতুন নতুন সব আসতে চলেছে। এর সাথে নাকি আগামীকাল থেকেই টাইম টেবিলেও একটা বিরাট পরিবর্তন ঘটতে চলেছে। তবে কি কি পরিবর্তন ও কি কি সমস্যার মুখে পরতে হতে পারে সেটা জেনে নেওয়া যাক।

বুকিং নম্বর বদলাল ইন্ডেন গ্যাস- এবার থেকে আর আগের সেই পুরোনো নম্বরে ইন্ডেন গ্যাসের নম্বর দিয়ে গ্যাস বুক করা যাবে না। তার জন্য নতুন নম্বর ইতিমধ্যে পাঠিয়ে দেওয়া হয়েছে। আপনার রেজিস্টার্ড মোবাইল নম্বরে ইতিমধ্যে এস এম এসের মাধ্যেম সেটা পাঠিয়ে দেওয়া হয়েছে।7718955555 এখন থেকে ইন্ডেনের গ্যাস বুক করতে এই নম্বরে এস এম এস বা কল পাঠাতে হবে।

গ্যাস সিলিন্ডারের বুকিংয়ের জন্য দিতে হবে OTP- এবার এল পিজি গ্যাস সিলিন্ডার ডেলিভারীতেও এক বিশাল বদল ঘটানো হয়েছে। এখন গ্যাস বুক করার পরে একটি ওটিপি পাঠানো হবে গ্রাহকদের ফোনে, সেটা সিলিন্ডার ডেলিভারী করার সময় ডেলিভারী বয়কে দিতে হবে, যদি সিস্টেম কোডে সেটা মিলে যায় তাহলেই সিলিন্ডার ডেলিভারী করা হবে।

বদলাতে চলেছে ট্রেনের টাইম টেবল- আগামী কাল রবিবার ১ লা নভেম্বর থেকেই দেশের ট্রেনের টাইম টেবিল পরিবর্তন করা হবে। ১৩,০০০ প্যাসেঞ্জার ট্রেন ও ৭ হাজার মালগাড়ির টাইম টেবিল পরিবর্তন করা হবে। সাথে আছে আবার ৩০ টি রাজধানী এক্সপ্রেস।

বদলাবে এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম- এবার থেকে প্রতি মাসের পয়লা তারিখে এল পিজি সিলিন্ডারের দাম পরিবর্তন করা হবে, সেটা দাম ঊর্ধমূখীও হতে পারে আবার নিম্নমুখীও।

BoB গ্রাহকদের দিতে হবে চার্জ- এবার থেকে ব্যাঙ্কে টাকা জমা দিতে গেলে বা টাকা তুলতে গেলেই দিতে হবে চার্জ, এই নিয়ম তৈরী করেছে BoB। যদি মাসের মধ্যে সেভিংস একাউন্টেই ৩ বারের বেশী টাকা জমা দেওয়া হয় তাহলেই ৪০ টাকা করে চার্জ দিতে হবে প্রতি বারে। এদিকে টাকা তোলার ক্ষেত্রে ১০০ টাকা ফি। তবে জনধন একাউন্টে ছাড় আছে।

চন্ডীগড় থেকে নয়াদিল্লি পর্যন্ত চলবে তেজস এক্সপ্রেস- 22425 নম্বরের নয়াদিল্লি থেকে চন্ডিগড় তেজস এক্সপ্রেস যাবে সকাল ৯ টা ৪০ মিনিটে প্রত্যেক সোমবার, মঙ্গলবার, বৃহস্পতিবার, শুক্রবার, শনিবার ও রবিবার। এই ট্রেন পৌছাবে ১২ টা ৪০ মিনিটে। আবার ফিরবে সেই তেজস ২ টা ৩৫ মিনিটে যা এসে পৌছাবে দিল্লি বিকেল ৫ টা ৩০ মিনিটে।।