বিনামূল্যে মিলবে রেশন এবং চিকিৎসা! লোকসভা নির্বাচনের আগাম ইশতেহার পেশ করলো তৃণমূল

16
বিনামূল্যে মিলবে রেশন এবং চিকিৎসা! লোকসভা নির্বাচনের আগাম ইশতেহার পেশ করলো তৃণমূল

একুশের বিধানসভা নির্বাচনে লড়াইয়ের আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্বাচনী ইশতেহারে ছিল বিনামূল্যের রেশন এবং চিকিৎসার পরিসেবা। এবার চব্বিশের লোকসভা নির্বাচনের আগাম ইশতেহার পেশ করলো তৃণমূল। একুশের বিধানসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের তৃতীয় বারের মতো ক্ষমতা দখল করার পর থেকেই চব্বিশের লোকসভা নির্বাচনে সমগ্র ভারতের দখল নেওয়ার স্বপ্ন দেখছে তৃণমূল। সেই স্বপ্নকে সফল করার লক্ষ্যে নির্বাচনী স্ট্র্যাটেজি এখন থেকেই গড়ে তুলছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

একুশে জুলাইয়ের মঞ্চে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাষণ শোনার জন্য ভার্চুয়াল বৈঠকে উপস্থিত ছিলেন প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরম, দিগ্বিজয় সিং, এনএসপি প্রধান শরদ পওয়ার, নেত্রী সুপ্রিয়া সুলে, সমাজবাদি পার্টি নেত্রী জয়া বচ্চন। এছাড়াও রামগোপাল যাদব, ত্রিরুচি শিবা, কেশব রাও (টিআরএস), সঞ্জয় সিং(আম আদমি পার্টি), মনোজ ঝাঁ (আরজেডি), প্রিয়ঙ্কা চতুর্বেদী (শিব সেনা), বলবিন্দর সিং ভাণ্ডারিরাও (অকালি দল) উপস্থিত ছিলেন এই বৈঠকে।

এই দিনের বৈঠকে সকলকে জোটবদ্ধ হয়ে লড়াই করার আহ্বান জানিয়েছেন মুখ্যমন্ত্রী। বিভিন্ন ইস্যুকে কেন্দ্র করে কেন্দ্রীয় সরকারের তীব্র সমালোচনা করে দেশের প্রায় প্রতিটি রাজ্যে ফ্রন্ট গড়ে তোলার আহবান জানিয়েছেন তিনি। এদিন মুখ্যমন্ত্রী বলেন, “সব রাজ্যকে বলছি, নেতাদের বুঝিয়ে ফ্রন্ট গড়ে তুলুন”। আবার দেশবাসীর প্রতি তার আশ্বাস, ফ্রন্ট ক্ষমতায় এলে দেশের প্রতিটি মানুষ বিনামূল্যে রেশন এবং চিকিৎসা পরিষেবা পাবেন।

সকল রাজনৈতিক নেতাদের প্রতি তার অনুরোধ, “কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে একজোট হয়ে প্রতিবাদে নামুন। গ্যাসের দাম পেট্রোলের দাম এত বাড়ছে কেন জিজ্ঞেস করুন। টিকার অভাব দেখা দিচ্ছে কেন?” এছাড়াও সাম্প্রতিককালে পেগাসাস ভাইরাস সম্পর্কেও নরেন্দ্র মোদীর সমালোচনা করে মুখ্যমন্ত্রী বলেন “পেগাসাস নরেন্দ্র মোদির নাভিশ্বাস”। তিনি স্লোগান তোলেন, “পেগাসাস হটাও দেশ বাঁচাও”।