সাংসদ পদ থেকে ইস্তফা দিলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়

14
সাংসদ পদ থেকে ইস্তফা দিলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়

অবশেষে নিজের কথা রেখে বিজেপির তরফের সাংসদ পদ থেকে ইস্তফা দিলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। মঙ্গলবার তিনি লোকসভার স্পিকার ওম বিড়লার বাসভবনে গিয়ে ইস্তফা পত্র জমা দিয়েছেন। সোমবারই তিনি টুইটার মারফত জানিয়েছিলেন যে তিনি মঙ্গলবার ইস্তফাপত্র জমা দিতে যাবেন।

সোমবার বাবুল সুপ্রিয় টুইট করে জানিয়েছিলেন, সাংসদ পদ থেকে ইস্তফা দেওয়ার জন্য লোকসভার স্পিকার তাকে মঙ্গলবারের সময় দিয়েছেন। সেইমতো তিনি তার কাছে আনুষ্ঠানিকভাবে সাংসদ পদ থেকে ইস্তফা দিতে যাবেন। বাবুল সুপ্রিয় লোকসভার স্পিকার ওম বিড়লাকে শ্রদ্ধা জানিয়ে টুইটে লিখেছিলেন, তিনি মঙ্গলবার সকাল ১১টায় ইস্তফা দিতে যাবেন।

তিনি আরো জানিয়েছেন, ইস্তফা জমা দেবার পর তিনি কোনো রকম অর্থ বা অন্য কোনো সুযোগ-সুবিধা নেবেন না। একইসঙ্গে তিনি জানিয়েছেন যে তিনি এখন থেকে আর বিজেপির অংশ নন। তবে তার মধ্যে যদি কোনও কিছু থেকে থাকে তাহলে তিনি আবার জয়লাভ করবেন বলে দাবি করেছেন। বাবুল সুপ্রিয়ের এই বক্তব্য কার্যত ইঙ্গিতবাহী বলেই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

স্বভাবতই এখন রাজনৈতিক মহলে প্রশ্ন উঠেছে তাহলে কি এবার আসানসোলের উপ নির্বাচনে তৃণমূলের হয়ে লড়বেন বাবুল সুপ্রিয়? নাকি তাকে রাজ্যের তরফ থেকে নতুন কোনো মন্ত্রিত্বের দায়িত্ব দেওয়া হবে? আগামী দিনে এই রাজ্যে বাবুল সুপ্রিয় কি ভূমিকা নিতে চলেছেন তা জানার জন্য মুখিয়ে আছেন বাংলার মানুষেরা।