২০শে সেপ্টেম্বরের মধ্যেই সুশান্ত মৃত্যুরহস্য মামলার যাবতীয় রিপোর্ট পেশ করতে চলেছেন ফরেনসিক আধিকারিরা

6
২০শে সেপ্টেম্বরের মধ্যেই সুশান্ত মৃত্যুরহস্য মামলার যাবতীয় রিপোর্ট পেশ করতে চলেছেন ফরেনসিক আধিকারিরা

২০শে সেপ্টেম্বরের মধ্যেই প্রয়াত বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুরহস্য মামলার সাথে জড়িত যাবতীয় রিপোর্ট পেশ করতে চলেছেন এইমসের ফরেনসিক বিভাগের আধিকারিকেরা। এই রিপোর্ট থেকেই স্পষ্ট হয়ে যাবে, প্রয়াত অভিনেতা আত্মহত্যা করেছিলেন নাকি খুন হয়েছিলেন। উল্লেখ্য, অভিনেতার অনুরাগী এবং পরিবারের দাবি খুন করা হয়েছে সুশান্তকে। এদিকে মুম্বাই পুলিশের দাবি, আত্মহত্যা করেছেন সুশান্ত।

অতএব, এখন শুধু ফরেনসিক টিমের রিপোর্ট আসার অপেক্ষা। তাহলেই স্পষ্ট হয়ে যাবে মুম্বাই পুলিশের দাবি সঠিক নাকি সুশান্ত অনুরাগীদের অভিযোগ সঠিক। সূত্রের খবর, সুশান্ত সিং রাজপুতের ফরেনসিক রিপোর্ট তৈরি করতে এইমসের ফরেনসিক বিভাগের অধিকর্তা সুধীর গুপ্তার নেতৃত্বে একটি বিশেষ টিম গঠন করা হয়। শুক্রবার, প্রয়াত অভিনেতা ভিসেরা রিপোর্ট পেশ করবে ফরেনসিক টিম। এরপর সিবিআইয়ের সাথে আলোচনার মাধ্যমেই চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে জানানো হবে, সুশান্তের মৃত্যু আত্মহত্যা নাকি খুন।

উল্লেখ্য, মুম্বাইয়ের কালিনা ল্যাবে প্রাথমিক ভাবে সুশান্তের ভিসেরা রিপোর্ট তৈরি করা হয়। এয়ারপোর্টে বেশ কিছু অসংগতি লক্ষ্য করেছিল সিবিআই। রিপোর্টে মৃত্যুর সময়, প্রকৃত কারণ এমনকি মৃতদেহের শরীরে প্রাপ্ত বিভিন্ন আঘাতের চিহ্ন সম্পর্কে কোনো তথ্যই দেওয়া ছিল না। তাই পুনরায় ভিসেরা রিপোর্ট তৈরি করার সিদ্ধান্ত নেয় ফরেনসিক বিভাগ। তদন্তের স্বার্থে দিল্লি থেকে মুম্বাইয়ে গিয়ে পোস্টমর্টেমের সাথে জড়িত চিকিৎসকদের সাথে কথা বলেন ফরেনসিক বিভাগের আধিকারিকেরা।

উল্লেখ্য, বর্তমানে সুশান্ত সিং রাজপুত মৃত্যু রহস্য মামলা তদন্ত চালাচ্ছে একই সঙ্গে তিনটি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা, সিবিআই, ইডি এবং এনসিবি। মহারাষ্ট্র থেকে দিল্লিতে সুশান্তের মৃত্যুর সঙ্গে সম্পর্কিত যাবতীয় তথ্যাবলী ইতিমধ্যেই পাঠিয়ে দেওয়া হয়েছে বলে খবর পাওয়া গেছে। তবে বেশ কিছু তথ্য মারাঠি ভাষায় লেখা রয়েছে বলে, তা অনুবাদ করতে কিছুটা সময় লাগছে তদন্তের সাথে যুক্ত আধিকারিকদের।

তবে, ২০শে সেপ্টেম্বরের মধ্যেই রিপোর্ট হাতে পেয়ে যাবেন আধিকারিকেরা। এরপরেই স্পষ্ট হয়ে যাবে সুশান্ত নিয়মিত ড্রাগ নিতেন কিনা। পাশাপাশি সিবিআই আধিকারিকদের সাথে আলোচনা করে প্রয়াত অভিনেতার মৃত্যু খুন না আত্মহত্যা, সে সম্পর্কে চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হবে বলে খবর পাওয়া গেছে।