সরকার গঠনের পর এই প্রথম নিজের দলীয় সাংসদ এবং বিধায়কদের সঙ্গে বৈঠক করার সিদ্ধান্ত নিলেন মুখ্যমন্ত্রী

7
সরকার গঠনের পর এই প্রথম নিজের দলীয় সাংসদ এবং বিধায়কদের সঙ্গে বৈঠক করার সিদ্ধান্ত নিলেন মুখ্যমন্ত্রী

একুশের নির্বাচনে ক্ষমতায় আসার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সরকার গড়েছেন একমাস অতিক্রান্ত হয়েছে। এখনো পর্যন্ত তিনি তার দলীয় বিধায়কদের সঙ্গে বৈঠকে বসার সময় পাননি। এবার মুখ্যমন্ত্রী সরকার গঠনের পর প্রথম বার নিজের দলীয় সাংসদ এবং বিধায়কদের সঙ্গে বৈঠকে বসার সিদ্ধান্ত গ্রহণ করলেন। মুখ্যমন্ত্রী জানিয়ে দিয়েছেন, আগামী ৫ই জুন তিনি বিধায়ক এবং সাংসদদের সঙ্গে বৈঠকে বসবেন।

প্রধানত এটি হবে সরকার গঠনের পর দলের তরফের প্রথম সাংগঠনিক বৈঠক। প্রধানত সাংগঠনিক স্তরের আলোচনাই হবে এই বৈঠকে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তৃতীয়বারের জন্য সরকার গঠন করেছেন। তার এই সরকারে বিধায়ক হিসেবে বহু নতুন মুখ উঠে এসেছে। সেই নবনির্বাচিত বিধায়কদের দল সম্পর্কে অজানা তথ্যের পাঠ দেওয়ার জন্যই কার্যত মুখ্যমন্ত্রীর নেতৃত্বে এই বৈঠকের আয়োজন করা হতে চলেছে।

প্রসঙ্গত বর্তমানে বিধানসভায় তৃণমূলের প্রধান প্রতিদ্বন্দ্বী হিসেবে অবস্থান করছে বিজেপি। কংগ্রেস কিংবা সিপিএমের লেশমাত্র নেই সেখানে। বিধানসভা তাই তৃণমূল কংগ্রেসের ভূমিকা কি হতে পারে সেই নিয়েও উক্ত বৈঠকে দলীয় কর্মীদের নির্দেশ দিতে পারেন তৃণমূল সুপ্রিমো। এমনটাই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

একুশের বিধানসভা নির্বাচনের পর এবার স্থানীয় প্রশাসনিক নির্বাচনকে টার্গেট করছে তৃণমূল। স্থানীয় প্রশাসনিক নির্বাচনেও কার্যত বিজেপির বিরুদ্ধেই লড়াই হবে তৃণমূলের। অতএব পুরসভা নির্বাচনের আগেই শুরু হতে পারে ভোটের প্রচার। তার জন্য এখন থেকেই দলীয় কর্মীদের সঙ্গে বৈঠকে বসতে চাইছেন তৃণমূল সুপ্রিমো।