অতুল চন্দ্র কুমার মার্কেট ব্যবসায়ী কল্যাণ সমিতির উদ্দ্যগে অনুষ্ঠিত হলো ফুড সেফটি স্ট্যান্ডার অ্যাক্ট লাইসেন্স মেলা

6
অতুল চন্দ্র কুমার মার্কেট ব্যবসায়ী কল্যাণ সমিতির উদ্দ্যগে অনুষ্ঠিত হলো ফুড সেফটি স্ট্যান্ডার অ্যাক্ট লাইসেন্স মেলা

মালদা,২৮ আগস্ট : ফুড সেফটি স্ট্যান্ডার অ্যাক্ট লাইসেন্স মেলা অনুষ্ঠিত হলো অতুল চন্দ্র কুমার মার্কেট ব্যবসায়ী কল্যাণ সমিতির সভা কক্ষে। শনিবার দুপুর বারোটা নাগাদ অতুল চন্দ্র কুমার মার্কেট ব্যবসায়ী কল্যাণ সমিতির সভা কক্ষে আয়োজন করা হয় ফুড সেফটি স্ট্যান্ডার্ড অ্যাক্ট মেলার।

উপস্থিত ছিলেন, অতুল চন্দ্র কুমার মার্কেট ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি অসীম সরকার, সম্পাদক সুশান্ত বসাক, মালদা মার্চেন্ট চেম্বার অব কমার্সের সদস্য সঞ্জীব ঘোষ, কৌশিক ঘোষ, খাদ্য দপ্তরের আধিকারিক সন্দীপ কুমার সহ অন্যান্য ব্যবসায়ীরা।

এই বিষয়ে অতুল চন্দ্র কুমার মার্কেট ব্যবসায়ী কল্যাণ সমিতির সম্পাদক সুশান্ত বসাক জানান, জেলা প্রশাসনের নির্দেশে ব্যবসায়ীদের লাইসেন্স করার আবেদন জানিয়ে ফুড সেফটি স্ট্যান্ডার্ড অ্যাক্ট লাইসেন্স মেলার আয়োজন করা হয়।
চা-বিক্রেতা থেকে মিষ্টি বিক্রেতা সহ যে কোনো ধরনের খাবার বিক্রেতা, সকলকে তৈরি করতে হবে এই লাইসেন্স। ছোট ব্যবসায়ীদের ক্ষেত্রে ১০০ টাকা রেজিস্ট্রেশন এবং বড় ব্যবসায়ীদের ক্ষেত্রে ২০০০ টাকা দিয়ে লাইসেন্স করতে হবে।

শনিবার খাদ্য দপ্তরের উদ্যোগে ব্যবসায়ীদের নিয়ে লাইসেন্স মেলার আয়োজন করা হয় অতুল চন্দ্র কুমার মার্কেট ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাকক্ষে। যারা খাবার বিক্রি করেন তাদের ফুড সেফটি স্ট্যান্ডার অ্যাক্ট লাইসেন্স করার জন্য আবেদন জানান তিনি।
এর পাশাপাশি লাইসেন্স করা কতটা প্রয়োজন তা নিয়েও ব্যাবসায়ীদের নিয়ে বিস্তারিত আলোচনা করা হয় এই লাইসেন্স মেলায়।