নিজের সৌন্দর্য ধরে রাখতে মেনে চলুন এই নিয়ম গুলি

14
নিজের সৌন্দর্য ধরে রাখতে মেনে চলুন এই নিয়ম গুলি

প্রত্যেক নারীর জীবনে একটি বাসনা থাকে, দীর্ঘ দিন যেন নিজেকে ধরে রাখতে পারেন। নিজের বয়স যেন কখনোই না বারে। অনেক সময় আমরা নিজের তারুণ্য ধরে রাখার জন্য বাজার চলতি ক্রিম ইউজ করি। কিন্তু খুব সাধারণ কিছু বিষয় যদি আমরা মেনে চলতে পারি, তাহলে আসল বয়সের থেকে প্রায় ১০ বছর কম দেখাবে আমাদের। চলুন এই প্রতিবেদনের মাধ্যমে জেনে নেওয়া যাক, কোন কোন নিয়ম পালন করলে সহজে আপনাকে দেখাবে তরুণ।

১. সব সময় ঘুমানোর সময় সোজা হয়ে শোয়ার অভ্যাস করুন। উপুড় হয়ে ঘুমানোর অভ্যাস থাকলে এখনই পরিত্যাগ করুন। উপুর হয়ে ঘুমালে ত্বক ঝুলে যায়, রক্ত চলাচলে বাধা পায়।

২. সকালের মিষ্টি রোদ যদি গায় লাগাতে না পারেন, তাহলে দয়াকরে প্রখর রোদে দাঁড়িয়ে থাকবেন না। দুপুরের প্রখর রোদ আমাদের ত্বকের ক্ষতি করতে পারে। দুপুর রোদের অতিবেগুনি রশ্মি চোখের জন্য ক্ষতিকর বটেই, পাশাপাশি তা আমাদের বয়সের ছাপ ফেলে যায়।

৩. বাইরের খাবার দাবার যতটা পারেন বর্জন করুন। স্বাস্থ্য এবং সৌন্দর্যের কথা মাথায় রেখে প্রচুর ফল সবজি, মাছ ও আটার তৈরি খাবার খান।

৪. দীর্ঘসময় এসি তে থাকার ফলে আমাদের ত্বক শুষ্ক হয়ে যেতে পারে। খুব প্রয়োজন না হলে চেষ্টা করুন এসিতে না থাকার। যদি থাকতেই হয় তাহলে নিয়মিত মশ্চারাইজার ব্যবহার করুন।

৫. সারাদিন স্মার্টফোন যারা ব্যাবহার করেন, তারা চেষ্টা করুন হাত কোন টেবিলে রাখার। কথা বলার সময় ফোনটি হাত দিয়ে কানে ধরে রাখুন। কাঁধে ফোন রেখে কথা বললে অনেক সময়ে ত্বকে ভাঁজ পড়ে যেতে পারে, চেহারা ঝুলে যায়।