দখিনবঙ্গ সহ উত্তরবঙ্গের ৫ জেলায় ভারী বৃষ্টি সহ জারি করা হয়েছে বন্যার সতর্কতা

9
দখিনবঙ্গ সহ উত্তরবঙ্গের ৫ জেলায় ভারী বৃষ্টি সহ জারি করা হয়েছে বন্যার সতর্কতা

আসলে গত কয়েকদিন থেকেই কলকাতার মানুষ আর্দ্রতা জনিত অস্বস্তির মধ্যে ছিল, কিন্তু এবার হয়তো সেই আর্দ্রতা জনিত অস্বস্তির মধ্যে থেকে বেড়িয়ে আসতে চলেছে শহর বাসী। কারণ এবার আবহাওয়া দপ্তর এক ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে। আবহাওয়া দপ্তর জানিয়েছে আজ সোমবার রাজ্যে বজ্রবিদ্যুৎ সহ ভারী হালকা মাঝারি বৃষ্টি হতে চলেছে। আজ দক্ষিণবঙ্গের ওপরে হালকা মাঝারী বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে চলেছে।

এদিকে উত্তরবঙ্গের কথা বলতে গেলে বলতে হয়, আসলে এখন পার্বত্য অঞ্চলে বৃষ্টির পরিমাণ বেশী বলেই মনে করা হচ্ছে। তাছাড়া এই বৃষ্টি উত্তরবঙ্গের ৫ জেলায় বৃষ্টি হতে চলেছে , কোচবিহার আলিপুরদুয়ার জলপাইগুড়ি দার্জিলিং কালিংপং,মালদা ও দুই দিনাজপুরও।

এই যে বৃষ্টি সেটা নাকি আগামী রবিবার পর্যন্ত চলবে এই উত্তরবঙ্গে। উত্তরবঙ্গের ৫ জেলায় বিশেষ করে এই বৃষ্টি হবে। সাথে উত্তর পূর্ব ভারতেও হতে চলেছে বৃষ্টি, যার ফলে অসম মেঘালয় মণিপুর সব জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনা। এদিকে দক্ষিণ ভারতেও বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। উত্তরবঙ্গেও জারি করা হয়েছে সতর্কতা, টানা এই ভারী বৃষ্টির সম্ভাবনা, আগামী রবিবার পর্যন্ত। যার ফলে ফের বন্যা পরিস্থিতি দেখা দিতে পারে, এই কারণেই এখন সতর্কবার্তা।

এদিকে আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রীর ঘরে ও সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রীর ঘরে। সাথে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ৯২% র ঘরে। যার ফলেই এখন রাজ্যে বিশেষ করে দক্ষিণ বঙ্গে ভ্যাপসা গরমের পরিমাণ বেশী, তবে এই ভ্যাপসা গরমের পরিমাণ কমতে চলেছে।