কোভিড হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ডে মৃত্যু হল ৫ রোগীর

9
কোভিড হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ডে মৃত্যু হল ৫ রোগীর

বৃহস্পতিবার গভীর রাতে গুজরাটের রাজকোট শহরের উদয় শিবানন্দ কোভিড হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ঘটনার জেরে অন্তত পাঁচ জন রোগীর মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। হাসপাতালের আইসিইউ ইউনিটে এদিন এই ভয়াবহ দুর্ঘটনা ঘটেছে। আগুন দ্রুত ছড়িয়ে পড়ায় রোগীরা হাসপাতালেই আটকে পড়েন। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় দমকল। দমকলের প্রচেষ্টায় রোগীদের বাইরে নিয়ে আসা সম্ভব হয়।

কিভাবে এই ভয়াবহ দুর্ঘটনা ঘটলো সে সম্পর্কে এখনও স্পষ্ট ভাবে কিছু জানা যায়নি। তবে আপাতদৃষ্টিতে মনে করা হচ্ছে, হাসপাতালের আইসিইউ ইউনিটে শর্ট সার্কিটের দরুন হাসপাতালে দ্রুত আগুন ছড়িয়ে পড়েছে। উল্লেখ্য, এদিন হাসপাতালে মোট ৩৩ জন রোগী ভর্তি ছিলেন। এদের মধ্যে ঘটনাস্থলেই তিনজনের মৃত্যু হয়। দমকলের প্রচেষ্টায় ৩০ জন রোগীকে বাইরে বের করে আনা সম্ভব হয়।

পুলিশ সূত্রে খবর, হাসপাতালের আইসিইউতে এদিন ১১ জন চিকিৎসাধীন ছিলেন। গভীর রাতে আচমকা অগ্নিকাণ্ডের জেরে ধোয়া এবং আগুনের কবলে পড়ে রোগীরা কার্যত দিশেহারা হয়ে পড়েন। দমকলের দীর্ঘ প্রচেষ্টার পর হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। পাশাপাশি জখম রোগীদেরও অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া সম্ভব হয়েছে। আপাতত তাদের অপর একটি চিকিৎসা কেন্দ্রে চিকিৎসাধীন রাখা হয়েছে।

উল্লেখ্য, গত আগস্ট মাসেও গুজরাটের আহমেদাবাদের একটি করোনা হাসপাতালে একইভাবে ভয়াবহ অগ্নিকাণ্ডের জেরে আটজন রোগীর মৃত্যু হয়। সেবার আইসিইউ থেকেই আগুন ছড়িয়ে পড়েছিল বলে জানা গিয়েছিল। দুই মাসের মাথাতেই আবারও এই ধরনের ভয়াবহ দুর্ঘটনায় স্বভাবতই চাঞ্চল্য ছড়িয়েছে। গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রুপানি ঘটনার দ্রুত তদন্তের নির্দেশ দিয়েছেন।