পু’রু’ষা’ঙ্গে আটকে থাকা আংটি বের করতে দমকল কর্মীদের ডাক পড়লো হাসপাতালে

46
পু'রু'ষা'ঙ্গে আটকে থাকা আংটি বের করতে দমকল কর্মীদের ডাক পড়লো হাসপাতালে

সাধারণত দমকল কর্মীদের ডাকা হয় আগুন নেভানোর ক্ষেত্রে। কিন্তু ব্রিটেনে হাসপাতালে অস্ত্রোপচারের সময় দমকল কর্মীদের ডাকা হল! শুনতে অবাক লাগলেও ঘটনাটি একেবারে সত্যি। সম্প্রতি এক যুবক আজব একটি অসুস্থতা নিয়ে ভর্তি হয়েছিলেন বৃটেনের একটি হাসপাতালে। হাসপাতাল সূত্র থেকে জানা যায়, ওই ব্যক্তির পুরুষাঙ্গে একটি ধাতুর আংটি আটকে গিয়েছিল। কিছুতেই বের করা সম্ভব হচ্ছিল না সেটা। এরপরই ওয়েস্ট ইয়র্ক শায়ার ফায়ার অ্যান্ড রেসকিউ সার্ভিস এর অন্তর্গত টেকনিক্যাল রেস্কিউ সার্ভিসের আধিকারিকদের ডেকে পাঠান চিকিৎসকেরা। উনারা এসে অবশেষে যন্ত্র দিয়ে আংটি কেটে বের করে নেন।

ঘটনা প্রসঙ্গে হাসপাতালে প্রাক্তন এক আধিকারিক জানিয়েছেন, জানিনা ওই যুবক কেন এই কাজ করেছিলেন। তবে আমাদের মনে হয়, পুরুষাঙ্গের দৃঢ়তা ধরে রাখার জন্য হয়তো এই কাণ্ডটি করে বসেছিলেন তিনি। আংটিটি সময়ের মধ্যে বের না করা গেলে ওই যুবকের পুরুষাঙ্গ গ্যাংগ্রিন হওয়ার সম্ভাবনা ছিল। যে কাজটি যুবকটি করতে চেয়েছিলেন, সেই কাজটি করার জন্য রাবারের জিনিস ব্যবহার করা উচিত। কিন্তু ওই যুবক ধাতু আংটি ব্যবহার করতে গিয়ে বিপদ ডেকে নিয়ে আসেন।

জানা গিয়েছে, গত ২২ জুলাই হাসপাতালে ভর্তি করা হয়েছিল ওই যুবককে। অস্ত্রোপচার করার পর তিনি এখন সুস্থ আছেন বলে জানা গেছে। তবে ঘটনাটি সামনে আশায় অনেকেই প্রশ্ন তুলেছেন, ঘটনাটি কেন হয়েছে এই নিয়ে। তবে এর আগেও হংকংয়ের এক যুবক একই ঘটনা ঘটিয়েছিলেন। হীরে কাটার যন্ত্র দিয়ে ধাতু আংটি বের করে আনা হয়েছিল সেই সময়।