জেনে নিন সেপ্টেম্বর মাসে জন্মগ্রহণকারী মানুষেরা একটু আলাদা প্রকৃতির হয় কেন

14
জেনে নিন সেপ্টেম্বর মাসে জন্মগ্রহণকারী মানুষেরা একটু আলাদা প্রকৃতির হয় কেন

আমরা বাঙালি হওয়া সত্ত্বেও ইংরেজি বছরের মাসগুলোকে বেশি গুরুত্ব দিয়ে থাকি। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় জন্মতারিখ হিসাবেও ইংরেজি বছরকেই ধরে থাকি। তাই প্রত্যেক মাসে জন্মগ্রহণকারী মানুষদের ভিন্ন ভিন্ন বৈশিষ্ট্য থাকে, যা একে অপরের থেকে তুলনা করতে খুবই সুবিধা হয়। সেপ্টেম্বর মাসে জন্মগ্রহণকারী মানুষেরা অন্যান্য মাসে জন্মগ্রহণকারী ব্যক্তিদের থেকে কিছুটা আলাদা হয়। তাহলে জেনে নেওয়া যাক বৈশিষ্ট্য গুলি কি

সেপ্টেম্বর মাসে জন্মগ্রহণকারী ব্যক্তিগণ স্বভাবগতভাবে নম্ম প্রকৃতির হয়। এরা রেগে গেলেও কারো সাথে খারাপ ব্যবহার করে না, ঠান্ডা মাথা রেখে কাজ করে। এছাড়াও এরা সত্যকে সর্বদা সবার উপরে রাখে অর্থাৎ মিথ্যে কথা একদম পছন্দ করেনা সেপ্টেম্বর মাসে জন্মগ্রহণকারী ব্যক্তিগণ। অন্যায়কে কখনোই প্রশ্রয় দেয় না, অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়ায়। অন্যদিকে সবার প্রতি স্হেনশীল হন অর্থাৎ সবাইকে সমানভাবে ভালোবাসতে জানে।

নিজের লক্ষ্যের প্রতি এরা খুবই পরিশ্রমী হয় এবং স্থির থাকে এর জন্য এরা লক্ষ্য অর্জন করতে সক্ষম হন। বিশেষত সেপ্টেম্বর মাসে জন্মগ্রহণ করা মানুষেরা বই পড়তে খুব পছন্দ করে। জীবনসঙ্গীর ব্যাপারেও এদের কোন তুলনা হয়না এরা সব সময় নিজের জীবনসঙ্গীর খেয়াল রাখেন। সবথেকে বড় বিষয় হলো, এরা খাবার নষ্ট করতে একদমই পছন্দ করেন না। যারা খাবার নষ্ট করে তাদেরকে খুবই খারাপ নজরে দেখেন সেপ্টেম্বর মাসে জন্মগ্রহণকারী ব্যাক্তিরা।

কথায় আছে যেমন ভালো দিক থাকে একটা মানুষের, সেরকম খারাপ দিকও থাকে। সেপ্টেম্বর জন্মগ্রহণকারী ব্যক্তিরা অতিরিক্ত চিন্তা করে এর ফলে হয়তো অনেক কাজ ঠিকভাবে সম্পন্ন করতে পারে না। এছাড়াও অনেক সময় একঘেয়ামি বোধ করেন যার ফলে এরা খুবই উদ্বিগ্ন হয়ে ওঠেন। এই কয়েকটি খারাপ দিকগুলো বাদ দিলে সেপ্টেম্বর মাসে জন্মগ্রহণকারী ব্যক্তিরা অন্যান্য থেকে অনেকটাই আলাদা।