জেনে নিন ঘরের কোথায় কোথায় সিদ্ধিদাতার ছবি বা পিংকি রাখা ভালো

10
জেনে নিন ঘরের কোথায় কোথায় সিদ্ধিদাতার ছবি বা পিংকি রাখা ভালো

নিজের বাড়ি মনের মত করে সাজিয়ে তোলার চেষ্টা করেন প্রত্যেক মানুষ। ভাড়াবাড়ি হোক কিংবা ফ্ল্যাট, নিজের বাড়ি কে মনের মত করে সাজানোর জন্য যথাসাধ্য চেষ্টা করেন প্রত্যেকে। আর সেই বাড়ি যদি কোন হিন্দু মানুষের, তাহলে সাজানোর উপকরণ গুলির মধ্যে হিন্দু দেব দেবীর মূর্তি কিংবা পেন্টিং থাকবে না, তা হতেই পারে না। আমরা ঘর সাজানোর জন্য অন্য দেব-দেবী পাশাপাশি বিশেষত গণেশের শোপিস, পেন্টিং ইত্যাদি দিয়ে ঘরের বিভিন্ন অংশ সাজিয়ে তুলতে ভালবাসি।

কিছুদিন আগেই গেছে গণেশ চতুর্থী। বহু মানুষ সেই দিন গণেশের আরাধনা করার জন্য গণেশের মূর্তি স্থাপিত করেছে নিজেদের বাড়িতে। এর পাশাপাশি অনেকেই গণেশের পেইন্টিং এনেছে নিজের বাড়িতে। তবে ভুলে গেলে চলবে না, ঘর সাজানোর জিনিস হলেও গণেশ কিন্তু আরাধ্য দেবতা বটে। তাই ঘরের কোন কোন স্থানে গণেশের পেন্দিং রাখা বাস্তবসম্মত নয়, কোন কোন স্থানে সিদ্ধিদাতা ছবি বা পিংকি রাখা ভালো আসুন জেনে নিন।

বাস্তু মতে বাড়ির দক্ষিণ দিকে দেওয়ালে কখনো গণেশের ছবি বা পেইন্টিং না রাখাই ভালো। বরং উত্তর বা উত্তর-পূর্ব দিকে যদি গণেশের মূর্তি বা পেন্দিং রাখা যায় তাহলে বৈবাহিক জীবন এবং পারিবারিক সম্পর্কে শান্তি বজায় থাকে।

ডাইনিং টেবিলের পাশে দেয়ালে যদি ছবি টাঙ্গানো র ব্যবস্থা থেকে থাকে, তাহলে দেরি না করে আজকেই সেখানে রাখুন সিদ্ধিদাতা কে। এতে আপনার শরীর সুস্থ থাকবে। ঘরে শুভশক্তি বিরাজ করবে।

অনেকেই শৌচাগারের বাইরের দেওয়ালে কখনো গণেশের মূর্তি যুক্ত টাইলস বসিয়ে ফেলেন। কিন্তু এতে ঘরের শোভা একেবারেই বৃদ্ধি পায় না। উপরন্তু বাস্তু অনুযায়ী বাড়ি জন্য একেবারেই অশুভ এটি।
শৌচালয় বা চেঞ্জিং রুমের ভেতরে বা বাইরে দেওয়ালের কখনোই ভুল করে গণপতির ছবি রাখা উচিত নয়।

আপনার বাড়ি ঢোকার সময় যদি চোখে পড়ে গণেশের কোন মূর্তি কিংবা ছবি, তাহলে জেনে রাখবেন আপনি একেবারে ঠিক কাজ করছেন। প্রবেশদ্বারে কিংবা দেওয়ালে গণপতি কে রাখলে আপনার বাড়ি এবং জীবন সবসময় মঙ্গল ময় হবে।

যদি আপনার শোবার ঘরে গণেশের কোন ছবি থেকে থাকে,সম্ভব হলে শোবার ঘর থেকে আজ ই সেই ছবিটি সরিয়ে ফেলুন। বাস্তু মতে এতে বাড়ির কুশলতা নষ্ট হয়।

ডান্সিং গণেশ দেখতে কিন্তু বেশ সুন্দর। বাড়িতে যদি সেটি রাখেন অতিথিদের প্রশংসা পাবেন প্রচুর।
কিন্তু চেষ্টা করুন বাড়িতে কোন ড্যান্সিং গণেশের মূর্তি না রাখার। এরকম কোন ছবি যদি আপনার বাড়িতে থাকে তাহলে জানবেন এর মধ্যে দেবতার অগ্নি শর্মা রূপ লুকিয়ে রয়েছে।

গণপতি দিয়েই যদি ঘর সাজানোর ইচ্ছে থাকে, তাহলে চেষ্টা করুন বেশি পরিমাণে সাদা রঙের মূর্তি ব্যবহার করতে।