জানুন কবে থেকে শুরু হচ্ছে ওমেন্স ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ!

3

ওমেন্স ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ, যেটা নিয়ে অনেক আগের থেকেই বহু কথাবার্তা চলছে ক্রিকেটমহলে। ক্রিকেট বিশ্বে ওমেন্স ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ নতুন একটি উদ্যোগ। তাই নতুন কিছু নিয়ে মানুষের মধ্যে চর্চা স্বাভাবিক। কিন্তু এই উদ্যোগ নেওয়া হলেও কবে থেকে অনুষ্ঠিত হবে এই ওমেন্স ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ? সেটা এখনও জানা যাচ্ছিল না। তবে এবার বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় তা স্পষ্ট করে দিয়েছেন। জানা গেছে চলতি বছরের মধ্যেই অনুষ্ঠিত হবে ওমেন্স ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। সাধারণত দেখা যায় ছেলেদের আইপিএলের প্লে অফের থেকেই শুরু হয় ওমেন্স ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। এবারও তার নড়াচড়া হচ্ছে না, একেবারে ঠিক সেই নিয়ম মেনেই ২৪ মে থেকে শুরু হচ্ছে এই টুর্নামেন্ট। যার ফাইনাল অনুষ্ঠিত হবে ২৮ মে।

প্রথমেই মহারাষ্ট্রের পুনেতে ওমেন্স আইপিএল অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু বিভিন্ন চিন্তাভাবনার পরে সেটাকে নিয়ে যাওয়া হয়েছে লখনৌতি। এবার সেখানেই মেয়েদের আইপিএল আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। এদিকে আবার শোনা যাচ্ছে ছেলেদের আইপিএলের প্লে অফের আয়োজন করার দায়িত্ব নিতে চেয়েছিল লখনও। কিন্তু সেই দৌড়ে নাকি এগিয়ে রয়েছে কলকাতা ও আমেদাবাদ। তাই এবার সেই কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত বিসিসিআইয়ের।

তবে এর মধ্যে এক নতুন চমক রয়েছে, তবে সেটা আগামী বছর থেকেই হওয়ার কথা মনে করা হচ্ছে। এবারই হয়তো শেষ ৩ দলের ওমেন্স টি -২০ চ্যালেঞ্জ অনুষ্ঠিত করা হবে।