জানুন আসন্ন 2022 সাল নিয়ে কি ভবিষ্যদ্বাণী করেছেন ভবিষ্যতবক্তা নস্ট্রাদামুস

21
জানুন আসন্ন 2022 সাল নিয়ে কি ভবিষ্যদ্বাণী করেছেন ভবিষ্যতবক্তা নস্ট্রাদামুস

আসছে 2022 সাল। মাঝে আর মাত্র কয়েকটা দিনের অপেক্ষা। ফরাসি ভবিষ্যতবক্তা নস্ট্রাদামুস আসন্ন 2022 সাল নিয়ে একাধিক ভবিষ্যদ্বাণী করেছেন। যার মধ্যে সবচেয়ে বেশি উদ্বেগজনক যা কিছু তা হল মানব সভ্যতার ইতিহাসে আতঙ্ক ছড়াতে আসছে এই বছর। মুদ্রাস্ফীতি থেকে শুরু করে পরমাণু হামলা, অনেক ভয়ঙ্কর ঘটনা অপেক্ষা করে রয়েছে আগামী বছরের জন্য।

উল্লেখ্য ফরাসি ভবিষ্যৎদ্রষ্টার ভবিষ্যৎবাণী উপেক্ষা করার কিন্তু কোনো কারণ নেই। কারণ তিনি এ পর্যন্ত যে যে ভবিষ্যৎবাণী করে এসেছেন সবটাই প্রায় ফলে গিয়েছে। সেই নস্ট্রাদামুস জানিয়েছেন 2022 সালে মাত্রাতিরিক্ত মুদ্রাস্ফীতি হতে চলেছে। যার ফলে সোনা, রুপা, বিটকয়েনেই বেশি বিনিয়োগ করতে চাইবে মানুষ।

এছাড়া আগামী বছর কোনও গ্রহাণুর সঙ্গে ধাক্কা লাগবে আমাদের পৃথিবীর। যার ফলে পৃথিবীর কিছুটা অংশ ক্ষতিগ্রস্ত হতে পারে। এছাড়াও পরমাণু হামলার ফলে কথা উল্লেখ করা হয়েছে এই ভবিষ্যতবাণীতে। 2022 সালে পরমাণু বোমা বিস্ফোরণের কারণে পৃথিবীর জলবায়ুতে বিরাট পরিবর্তন আসতে চলেছে। এছাড়াও নাকি 2022 সালে সারা পৃথিবীব্যাপী অশান্তির আবহাওয়া তৈরি হতে চলেছে।

তিন দিনের জন্য অন্ধকার নেমে আসবে পৃথিবীর বুকে। এমনই সম্ভাবনার কথা উল্লেখ করা হয়েছে। তবেই অন্ধকার বলতে তিনি প্রকৃত অন্ধকার নাকি অরাজকতার কথা বোঝাতে চেয়েছেন তা অবশ্য স্পষ্ট নয়। এছাড়াও ফ্রান্সে এক ভয়াবহ ঝড়, পৃথিবী জুড়ে ভয়াবহ খাদ্যাভাব, ভূমধ্যসাগরে বড়োসড়ো বিস্ফোরণ, কম্পিউটার এবং রোবটের কাছে মানুষের পরাজয়ের ইঙ্গিত দেওয়া রয়েছে তার লেখা বইতে।