কোন মানুষ কেমন ধরনের তা তার বসার ধরন দেখেই জেনে নিন

15
কোন মানুষ কেমন ধরনের তা তার বসার ধরন দেখেই জেনে নিন

সকলের বসার ধরন সমান হয় না কেউ বাবু হয়ে আবার কেউ পায়ের ওপর পা তুলে কিংবা অনেকে পা ছড়িয়ে বসতে পছন্দ করেন। তবে মানুষের বসার ধরনের ওপরই নির্ভর করে মানুষটি কেমন তা চেনা। এক কথায় মানুষের ব্যক্তিত্ব জানার একমাত্র মাধ্যম হল বসার ধরন। তাই বসার ধরন অনুযায়ী কে কেমন ধরনের মানুষ হতে পারে তা জেনে নিন-

1. অনেকেই আছেন যাঁরা পা জোড়া করে বসতে পছন্দ করেন, আসলে এঁরা পারফেকশনিস্ট যাঁদের বাইরে থেকে দেখলে খুব কঠিন মনে হয় কিন্তু ভিতরের মানুষটি খুবই আন্তরিক এবং দয়ালু হয়ে থাকেন।

2. যাঁরা একটু সামনের দিকে ঝুঁকে বসতে পছন্দ করেন আসলে তাঁরা খুবই কৌতূহলী হয়ে থাকেন। খুব সহজেই মানুষের সঙ্গে মিশে সকলের মন জয় করে নেন এঁরা।

3. যারা একেবারে সোজা হয়ে বসেন তাঁরা চরিত্রের দিক থেকে খুবই আত্মবিশ্বাসী হয়ে থাকেন। অন্য দিকে স্বাস্থ্য সম্পর্কে এরা খুবই সচেতন হন তাই পিঠের সমস্যায় যাতে না ভুগতে হয় তার জন্য সোজা হয়ে বসেন। অন্যদিকে এরা পরের উপকার করতেও বেশ পছন্দ করেন।

4. অনেক ব্যক্তি আছেন যারা পিছনের দিকে এলে বসতে পছন্দ করেন আসলে তাঁরা ধৈর্যের সঙ্গে প্রতিটি কাজ সময় নিয়ে করতে ভালবাসেন। আবেগের বশে জীবনের সিদ্ধান্ত নিলেও এঁরা অত্যন্ত স্পর্শকাতর হন।

5. দুই পা ক্রস করে বসার অভ্যাস থাকে অনেকেরই আসলে এই ধরনের মানুষ সব কাজে কর্তৃত্ব ফলাতে বেশ পছন্দ করেন। সমস্ত পরিস্থিতির ওপর নিয়ন্ত্রণ করাটাও তাঁদের অন্যতম বড় অভ্যাস।

6. হাঁটুর ওপরে হাত রেখে বসতে যারা পছন্দ করেন তাঁরা আসলে খুবই স্বাধীনচেতা হন নিজের মতামত প্রকাশ করতে কখনোই ভয় পান না এবং প্রতিকূল পরিস্থিতি মোকাবিলা করার ক্ষমতা থাকে।

7. পায়ের উপর পা তুলে বা বাবু হয়ে বসা মানুষ হলেও নিজেদের মধ্যেই থাকতে বেশ পছন্দ করে।

8. যাঁরা দুই হাত ক্রস করে বসতে ভালবাসেন আসলে তাঁরা খুবই আত্মবিশ্বাসী হন এবং মানুষের সঙ্গে সহজেই মিশে যান।

9. দুই হাত পায়ের ভিতরে গুঁজে বসা ব্যক্তিরা একটু লাজুক স্বভাবের হন তবে আত্মবিশ্বাসী বটে।এঁরা অত্যন্ত স্পর্শকাতর হন।

10. দুই হাত এক করে কোলে নিয়ে যাঁরা বসেন তাঁরা উত্তর তো ভালো বন্ধু হয়ে উঠতে পারেন এবং আবেগপ্রবণ হয়ে ওঠেন। বাঁচার নেশায় বুঁদ হয়ে থাকেন এরা।