জানুন ইন্ডিয়ান আইডলে দ্বিতীয় স্থানাধিকারি বাংলার গর্ব অরুণিতা কাঞ্জিলালএর আসল পরিচয়

60
জানুন ইন্ডিয়ান আইডলে দ্বিতীয় স্থানাধিকারি বাংলার গর্ব অরুণিতা কাঞ্জিলালএর আসল পরিচয়

গত ১৫ আগষ্ট স্বাধীনতা দিবসের দিন ঐতিহাসিক ১২ ঘন্টার লাইভ গ্রান্ড ফাইনালের পর শেষ হল জনপ্রিয় রিয়েলিটি শো ইন্ডিয়ান আইডলের সিজেন ১২। এবারের ইন্ডিয়ান আইডলের বিজেতা হিসেবে ঘোষিত হয়েছে উত্তরাখণ্ডের ছেলে পবনদীপ রাজনের নাম। আর দ্বিতীয় স্থান অধিকার করেছে আমাদের বাংলার গর্ব অরুণিতা কাঞ্জিলাল – যে কিনা পশ্চিমবঙ্গের বনগাঁর মেয়ে।

রিয়্যালিটি শো এর মঞ্চে বিচারক থেকে শুরু করে অতিথি সকলের থেকেই ব্যাপক প্রশংসা পেয়েছে সে। অনেকে তো ভেবেই নিয়েছিলেন যে অরুণিতাই ইন্ডিয়ান আইডলের বিজেতা হতে চলেছে। কিন্তু সেই আশা পূরণ না হলেও দীর্ঘ আট মাসের লড়াই শেষে অরুণিতা দ্বিতীয় স্থানাধিকারী। তবে বাংলার মানুষের কাছে বনগাঁর মেয়ে অরুণিতাই প্রথম।

ইন্ডিয়ান আইডলের মঞ্চে অরুণিতার পারফরমেন্স ছিল সত্যিই মনোমুগ্ধকর। অরুণিতা দ্বিতীয় হয়েছে ঠিকই, কিন্তু বাংলা সহ লক্ষ লক্ষ মানুষের মনে গেঁথে গিয়েছে তার নাম, তার গানের সুরেলা কন্ঠস্বর। ইতিমধ্যেই হিমেশ রেশমিয়ার একটি মিউজিক অ্যালবামে গান গেয়েছে অরুণিতা ও পবনদীপ। শুধু কি তাই!! পাশাপাশি করণ জোহরের থেকে একটি বলিউড ছবিতে প্লে ব্যাকের অফার মিলেছে। অরুণিতার আসল পরিচয় কী তা জানতে ইচ্ছা করছে না!

অরুণিতার জন্ম ২০০৩ সালে পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগণা জেলার বনগাঁয়। যেহেতু অরুণিতার মা নিজেও একজন গায়িকা, সেহেতু তিনি সবসময় চাইতেন তাঁর মেয়ে গানের জগতে জনপ্রিয় হয়ে উঠুক। মায়ের সেই স্বপ্ন পূরণ করতে চেয়েছিল অরুণিতা। তাই মাত্র চার বছর বয়স থেকেই নিজের কাকার কাছে ক্লাসিকাল গানের প্রশিক্ষণ ও চর্চা শুরু করে। পরবর্তীকালে সংগীতের উচ্চশিক্ষা লাভ শুরু হয় পুনের গুরু রবীন্দ্র গাঙ্গুলীর থেকে ।

মানুষ অরুণিতা কে কমবেশি চেনেন ২০১৩ সাল থেকে। ২০১৩তে অনুষ্ঠিত জি বাংলার জনপ্রিয় গানের রিয়্যালিটি শো সারেগামাপা লিটল চ্যাম্প- এ অরুণিতা বিজেতা হয়েছিল। তখন থেকেই অরুণিতার এই টেলিভিশন জগতে পথ চলা শুরু।এরপর ২০১৪ সালেে জি টিভির সারেগামাপা লিটল চ্যাম্পে ‘মঞ্চ কা গুরুর’ ঘোষিত হয়েছিল অরুণিতা। জি টিভির সারেগামাপা লিটল চ্যাম্প- এর মঞ্চে ‘অ্যায় মেরে ওয়াতন কে লোগোঁ’ গান গেয়ে সকলের মন জয় করে নিয়েছিল সে। শো চলাকালীন অরুণিতা সংগীত শিক্ষা লাভ করে বিখ্যাত গায়িকা মোনালি ঠাকুরের থেকে।

ধীরে ধীরে খ্যাতি ছড়িয়ে পড়তে শুরু করেছিল দেশে ও বিদেশে। দেশ ছাড়াও বাইরের অনেক অনুষ্ঠানে গান গেয়ে নিজের সুরেলা কন্ঠস্বরে সর্বত্রই মানুষকে মুগ্ধ করেছে। এবছর ইন্ডিয়ান আইডল ১২ তে অংশগ্রহণ করেছিল অরুণিতা।