জেনে নিন বাড়ির ছাদে কোন কোন ত্রুটি থাকলে আপনার জীবনে নেমে আসবে দুঃসময়

31
জেনে নিন বাড়ির ছাদে কোন কোন ত্রুটি থাকলে আপনার জীবনে নেমে আসবে দুঃসময়

জ্যোতিষশাস্ত্র মতে অনুযায়ী, যখনি বাড়ি তৈরি করবেন তখনই মাথায় রাখবেন কয়েকটি জিনিস। বাড়ি তৈরি করার সময় কতগুলি দিক খেয়াল রাখলে আপনার জীবনে কোন সমস্যা আসবে না। নতুন জমি কিনে বাড়ি তৈরি করার আগে বাস্তু তন্ত্রের বেশ কিছু নিয়ম পালন করা উচিত। পুরনো বাড়ি কেনার আগে বাস্তুতন্ত্র মেনে চলা উচিত। চলুন আজকে জেনে নেই, বাড়ির ছাদে এমন কোন ত্রুটি থাকলে আপনার জীবনে নেমে আসবে দুঃসময়।

বাড়ির ছাদ কখনো উত্তর-পূর্ব দিক থেকে দক্ষিণ-পশ্চিমে ঢালু করা উচিত নয়, এমন থাকলে আপনার অর্থনৈতিক ক্ষতি হতে পারে। এর জন্য জমি দেখে বাস্তু বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করে নেওয়া উচিত আগে। ঢাল কোন দিকে হবে, তা জেনে নিয়ে তবেই বাড়ি তৈরি করুন।

কিছু মানুষ আছেন যারা, ডিজাইনার ঢালু ছাদ তৈরি করেন সুন্দর দেখানোর জন্য। কিন্তু বাস্তবে এই সমস্ত ছাদ এড়িয়ে চলা উচিত। বাড়ির ছাদ যদি ঢালু হয় তাহলে আপনার জীবনে হতাশা এবং অন্যান্য স্বাস্থ্য সমস্যা আসতে পারে।

অনেকেই ফ্ল্যাটে অথবা বাড়িতে ছোট ছোট আলো ব্যবহার করে। আপাতদৃষ্টিতে এগুলি সুন্দর দেখতে লাগলেও এটাই আমাদের স্বাস্থ্য মন এবং মস্তিষ্ক খারাপ প্রভাব ফেলতে পারে।

বাড়ির ছাদের কোন দিকে জলের ট্যাঙ্ক রাখা উচিত তা জেনে নেওয়া খুব গুরুত্বপূর্ণ। উত্তর-পূর্ব দিক জলের জন্য রাখার একেবারে উপযুক্ত নয়,এটি সংসারের চাপ বাড়ায় এবং বাচ্চাদের শিক্ষার ওপর প্রভাব ফেলে।

দক্ষিণ-পূর্ব দিকেও জলের ট্যাংকের জন্য উপযুক্ত নয়। দক্ষিণ পূর্ব দিক আগুনের দিক বলে মনে করা হয়, আগুন এবং জলের সংমিশ্রণ গুরুতর বাস্তু ত্রুটি তৈরি করে দেয়। তাই এই দিকে জলের ট্যাঙ্ক রাখা উচিত নয়।

বাড়িতে ছাদের উচ্চতা যদি ৮.৫ ফুটের কম হয় তাহলে এটি আপনার জীবনে সমস্যা এনে দেয়। জীবনে আপনার এগিয়ে যাওয়া খুবই কঠিন হয়ে যায়।

ঘর যদি ছোট হয় তাহলে ছাদের উপর উচ্চতা কমপক্ষে রাখা উচিত ১০ থেকে ১২ ফুট। এর থেকে কম রাখা একেবারেই সমীচীন নয়।