জেনে নিন কোন রাশির উপর কতদিন শনির সাড়ে সাতির দশা থাকবে

35
জেনে নিন কোন রাশির উপর কতদিন শনির সাড়ে সাতির দশা থাকবে

প্রতিটি রাশির জাতক-জাতিকারই জীবনের এক পর্যায়ে শনির সাড়ে সাতির দশা আসে। জন্ম ছকে যদি শনি দুর্বল থাকে তাহলে সমস্যার সম্মুখীন হতে হয় জাতক জাতিকাদের। তবে জন্ম ছকে যদি শনি উচ্চ পর্যায়ে থাকে তাহলে কিন্তু জাতকের লাভ হয়। শনির সাড়ে সাতি দশা চলে সাত বছর। বর্তমানে যেমন মকর, ধনু ও কুম্ভ রাশির উপর শনির সাড়েসাতি মহাদশা চলছে। মিথুন ও তুলা রাশির উপর এই মুহূর্তে শনির আড়াই এর দশা চলছে।

ধনু রাশির জাতকদের উপর শনির সাড়েসাতির শেষ পর্যায়, মকর রাশিতে দ্বিতীয় ও কুম্ভে প্রথম পর্যায় চলছে বলে জানাচ্ছেন জ্যোতির্বিজ্ঞানীরা। তবে রাশিচক্রের এক রাশির জন্য কিন্তু সুখবর রয়েছে। সিংহ রাশির জাতক-জাতিকাদের উপর আগামী দশ বছরে শনির সাড়েসাতির প্রভাব পড়বে না বলে জানানো হয়েছে। ২০২২-২০৩১ সাল পর্যন্ত তাদের জীবনে শনির এই প্রভাব পড়বে না।

যদিও সিংহ রাশির জাতক-জাতিকারা আগামী দশ বছরের শনির আড়াইয়ের দশার মধ্যে পড়তে পারেন। সিংহ রাশির অধিপতি হলো সূর্য। ২৯ শেএপ্রিল ২০২২ সালে শনি মকর রাশি থেকে বেরিয়ে কুম্ভ রাশিতে প্রবেশ করবে। যার ফলে মকর, কুম্ভ ও মীন রাশির জাতকদের জীবনে শনির সাড়েসাতির প্রভাব থাকবে। অপরপক্ষে কর্কট ও বৃশ্চিক রাশির জাতকদের উপর শনির আড়াইয়ের প্রভাব আগামী ২০২৩-২০২৪ সাল পর্যন্ত বজায় থাকবে।

২০২৫-এর ২৯ মার্চ শনি মীন রাশিতে গোচর করবে। যার ফলে ওই সময় থেকে কুম্ভ, মীন ও মেষ রাশিতে শনির সাড়েসাতির দশা শুরু হবে। ২০২৭ সালে শনির কোনও রাশির পরিবর্তন হবে না। ২০২৮-এর ৩রা জুন মেষ রাশিতে গোচর করবে শনি। যার ফলে তখন থেকে মীন, মেষ ও বৃষ রাশির উপর শনির সাড়েসাতির প্রভাব থাকবে। কন্যা ও মকর রাশির জাতকদের উপর শনির আড়াইয়ের প্রভাব থাকবে। ২০২৮-এও শনির রাশি পরিবর্তন হবে না। ২০২৯-এর ৮ই অগাস্ট বৃষ রাশিতে গোচর করবে শনি। যার ফলে মেষ, বৃষ ও মিথুন রাশিতে শনির সাড়েসাতি থাকবে। ২০৩০-২০৩১ সালে শনি রাশি পরিবর্তন করবে না।