এনকাউন্টারের ভয়ে নিজে থেকেই থানায় গিয়ে আত্মসমর্পণ করল উত্তর প্রদেশের তিন দুষ্কৃতী

29
এনকাউন্টারের ভয়ে নিজে থেকেই থানায় গিয়ে আত্মসমর্পণ করল উত্তর প্রদেশের তিন দুষ্কৃতী

উত্তরপ্রদেশের যোগী আদিত্যনাথের রাজত্বে অপরাধীরা প্রশাসনকে রীতিমত ভয় পেতে শুরু করেছে। পুলিশের চাপ এবং এনকাউন্টারের ভয়ে অপরাধীরা নিজে থেকেই এসে দোষ স্বীকার করে নিচ্ছে। সম্প্রতি এরকমই একটি ঘটনা ঘটলো উত্তরপ্রদেশে। সেখানে তিন দুষ্কৃতী পুলিশের কাছে এসে আত্মসমর্পণ করেছে। উত্তরপ্রদেশের শামলির ঘটনা এটি। সেখানকার কৈরানা কোতোয়ালিতে তিন অপরাধী পুলিশের কাছে এসে আত্মসমর্পণ করে জানিয়েছে যে তারা এর পরে আর কখনো অপরাধ করবে না।

কৈরানা পুলিশের লাগাতার চাপ এবং কড়া পদক্ষেপের ভয়েই কার্যত অপরাধীরা থানায় গিয়ে আত্মসমর্পণ করতে শুরু করেছে। সেখানে এসপি সুকীর্তি মাধবের নির্দেশে অপরাধীদের ধরপাকড় আর এনকাউন্টার চলছে। আর পুলিশের ভয়েই কার্যত তটস্থ হয়ে রয়েছে এলাকার দুষ্কৃতীরা এবং গ্যাংস্টাররা। যোগীর নির্দেশে পুলিশের সহায়তায় চলছে অপরাধীদের ধরপাকড় এবং এনকাউন্টার।

সেই ভয় থেকেই কার্যত এদিন তিন দুষ্কৃতী মোমিন, ইন্তজার এবং মঙ্গনা কৈরানা থানায় গিয়ে আত্মসমর্পণ করেছে বলে জানা যাচ্ছে। কোতোয়ালি থানার প্রধান জানিয়েছেন, অভিযুক্তদের বিরুদ্ধে কৈরানা থানায় হত্যার প্রচেষ্টা এবং তোলাবাজি ও দাঙ্গা ছড়ানোর অভিযোগ দায়ের রয়েছে। গত শনিবার ওই তিন জন দুষ্কৃতী হাত তুলে থানায় গিয়ে আত্মসমর্পণ করে। দুষ্কৃতীরা পুলিশকে জানিয়েছে যে তারা এবার অপরাধ ছেড়ে সাধারণ জীবন যাপন করবে। ভবিষ্যতে আর কখনো অপরাধমূলক কাজের সঙ্গে জড়িত থাকবে না, পুলিশের কাছে এদিন তারা এই শপথ গ্রহণ করে।