বিষাক্ত সাপের ভয় দেখিয়ে সাধারন মানুষকে সর্বস্বান্ত করছিলেন! আটক সাপুড়ে

5
বিষাক্ত সাপের ভয় দেখিয়ে সাধারন মানুষকে সর্বস্বান্ত করছিলেন! আটক সাপুড়ে

ঝোলার মধ্যে 5-6 প্রজাতির বিষাক্ত সাপ পুরে নিয়ে গৃহস্থের বাড়ি বাড়ি ঘুরে তাদের প্রতারণা করে মোটা অঙ্কের অর্থ উপার্জন করছিল একদল সাপুড়ে। আসানসোল-দুর্গাপুরের মানুষেরা এই সাপুড়েদের হাতে পড়ে এতদিন সর্বস্বান্ত হচ্ছিলেন। তাদের বিভিন্ন ভাবে ভয় দেখিয়ে হাজার হাজার টাকা আত্মসাৎ করছিল ওই সাপুড়েরা।

গৃহস্থের বাড়ি বাড়ি ঘুরে তাদের অবং গোলের কথা বলে ভয় দেখিয়ে শিকড়-বাকড় থেকে নানারকম টোটকা তাদের দিয়ে বিভিন্ন উপায়ে তাদের বশ করে ফেলত ওই সাপুড়েরা। তাদের ফাঁদে যারা পা দিয়ে ফেলতেন তাদের কাছ থেকে হাজার হাজার টাকা আদায় করতো ওই প্রতারকরা।

মঙ্গলবার সকালে দুর্গাপুর থানার অন্তর্গত ধোবি ঘাট এলাকায় এমনই পাঁচজন সাপুড়েকে সন্দেহজনকভাবে ঘোরাঘুরি করতে দেখেন স্থানীয় বাসিন্দারা। তারাই তাদেরকে তাড়া করেন। এদের মধ্যে চারজন পালিয়ে যেতে সক্ষম হলেও একজন ধরা পড়ে যায়। পিয়ারুল মাল নামের ওই ব্যক্তিকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে।

পুলিশ জানিয়েছে ওই ব্যক্তির বাড়ি পূর্ব বর্ধমানের আউসগ্রামের সোয়াইগ্রামে। তার কাছ থেকে 6 টি ভিন্ন ভিন্ন প্রজাতির বিষধর সাপ উদ্ধার করা হয়েছে। দুর্গাপুর থানার বনদপ্তরের হাতে তুলে দেওয়া হয়েছে তাকে। ধৃতের বিরুদ্ধে আইন মাফিক সব ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন বনদপ্তরের আধিকারিকরা।