রাজ্যের ৫ স্টেশনে জঙ্গি হামলার আশঙ্কা! দফায় দফায় চেকিং চালাচ্ছে আরপিএফ-এর নিরাপত্তাকর্মীরা

8
রাজ্যের ৫ স্টেশনে জঙ্গি হামলার আশঙ্কা! দফায় দফায় চেকিং চালাচ্ছে আরপিএফ-এর নিরাপত্তাকর্মীরা

আগামী ২৬শে জানুয়ারি, দেশজুড়ে ৭১ তম প্রজাতন্ত্র দিবস পালিত হতে চলেছে। দেশ এবং রাজ্যের বিভিন্ন প্রান্তে প্রজাতন্ত্র দিবস পালনের তোড়জোড় চলছে। এরই মধ্যে আবার বাংলার জন্য রীতিমতো উদ্বেগের খবর শুনিয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা বিভাগ। প্রজাতন্ত্র দিবসেই নাকি বাংলায় হামলা চালাতে চলেছে দুষ্কৃতীরা! এই নিয়ে সম্ভাব্য এলাকাগুলিতে জারি হয়েছে হাই এলার্ট।

কেন্দ্রীয় গোয়েন্দা বিভাগের তরফে জানানো হয়েছে, জঙ্গিপুর, নিউ ফরাক্কা, মালদা, সাহেবগঞ্জ, জামালপুর স্টেশনে জঙ্গি হামলা হওয়ার আশংকা রয়েছে। এই সতর্কবার্তা পেয়ে আগেভাগেই ওই এলাকাগুলিতে হাই অ্যালার্ট জারি করা হয়েছে। জিআরপি ও আরপিএফ-এর নিরাপত্তাকর্মীরা স্টেশনে টহল দিয়ে বেড়াচ্ছেন। রবিবার সকাল থেকেই স্টেশনে-স্টেশনে দফায় দফায় চেকিং চালানো হয়েছে।

স্টেশনে আগত প্রত্যেক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এমনকি রেললাইনে নেমেও চেকিং করা হয়েছে। রিজার্ভেশন ছাড়া ওই পাঁচটি স্টেশনে কারোকে প্রবেশের অনুমতি দেওয়া হচ্ছে না। প্রজাতন্ত্র দিবস যাতে রাজ্যে সুষ্ঠুভাবে পালিত হয়, তার জন্য যাবতীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। যে কোনো রকমের অপ্রীতিকর ঘটনা যাতে এড়ানো যায়, তার জন্য স্টেশন চত্বরে কড়া প্রহরার ব্যবস্থা করা হয়েছে।

এদিন স্টেশনে প্রত্যেক যাত্রীর ব্যাগ খতিয়ে দেখে পুলিশ। ট্রেন চলে যাবার পর রেলওয়ে ট্রাকও চেক করা হয়। উক্ত স্টেশনগুলি কড়া নিরাপত্তার মোড়কে মুড়ে দেওয়া হয়েছে। যাত্রীরা জানাচ্ছেন, এমন কড়া পুলিশি নিরাপত্তায় তারা বেশ আশ্বস্ত বোধ করছেন।