ফের লকডাউন নিয়ে ভুয়ো খবর, লকডাউনের কোনো পরিকল্পনা নেই কেন্দ্রের স্পষ্ট বার্তা প্রধানমন্ত্রীর

7
ফের লকডাউন নিয়ে ভুয়ো খবর, লকডাউনের কোনো পরিকল্পনা নেই কেন্দ্রের স্পষ্ট বার্তা প্রধানমন্ত্রীর

দিনের পর দিন এখন সংক্রমণ আগের তুলনায় দ্বিগুণ। দেশের সর্বোচ্চ সংক্রমণ ইতিমধ্যে ১ লাখের কাছাকাছি চলে গেছে। কিন্তু তাও সেই সবকে মাথায় রেখেই দেশে চালু করা হয়েছে আনলক-৪। আর সেই কারণেই প্রায় সব কিছুই ধীরে ধীরে খুলে দেওয়া হয়েছে। আর এটার আরও বেশী কারণ মানুষের জীবনযাপন স্বাভাবিক করার চেষ্টা। মানুষ ছাড়া পেয়েই কাজের উদ্দেশ্যে রওনা দিচ্ছে, আর তার ফলেই সংক্রমণ আরও বৃদ্ধি পাচ্ছে। আর সেই কারণেই এবার নেট দুনিয়ায় ফের ছড়িয়েছে লকডাউনের খবর।

সেখানে বলা হয়েছে আগামী ২৫ সেপ্টেম্বর থেকে দেশে ফের ৪৬ দিনের কড়া লক ডাউন হতে চলেছে, যার ফলে কিনা আবার আগের মতোই ঘরবন্দি হবে মানুষ। তাছাড়া দুর্যোগ মোকাবিলা দফতরের তরফ থেকেও এই কথা জানানো হয়েছে। সাথে এনডিএম এর তরফ তরফ থেকে ও পরিকল্পনা কমিশনের তরফ থেকে ও স্বরাষ্ট্র দফতরের তরফ থেকেই ৪৬ দিনের লকডাউন জারি করা হয়েছে।

এর পরেই এই খবর নিয়ে গতকাল সোমবার স্পষ্ট বার্তা দেয় মোদী সরকার, সেখানে টুইট করে জানানো হয়, এমন কোনও ধরনের বার্তা বা সিদ্ধান্ত নেওয়া হয় নি, সবটাই ভুয়ো। তাছাড়া দেশ জুড়ে পূর্ণ লকডাউনের আর কোনো পরিকল্পনা নেই কেন্দ্রের। এই ভুয়ো খবর ছড়িয়ে মানুষের মনে আতঙ্কের সৃষ্টি করা হয়েছে মাত্র। প্রেস ইনফরমেশন ব্যুরোর পক্ষ থেকে এই কথা জানানো হয়েছে স্পষ্ট।

কেন্দ্র মার্চ মাস থেকে লকডাউন পর্ব চালু করেছিল, যেটা কিনা দফায় দফায় ঘোষণা করেছিল, কিন্তু তার পরেই জুন মাস থেকে দেশে চালু হয়ে যায় আনলক পর্ব। আর তার পরেই সব কিছু খুলে দেওয়া হয় ধাপে ধাপে। তাই এখন আর যে কেন্দ্রের নতুন করে লকডাউনের কোনো সিদ্ধান্ত নেই।