SSC-র Group C তেও ভুয়ো কর্মী নিয়োগ! ১ জনের বেতন বন্ধ করার নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট

16
SSC-র Group C তেও ভুয়ো কর্মী নিয়োগ! ১ জনের বেতন বন্ধ করার নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট

২০১৯ সালের SSC-র Group D পদে চাকরী পেয়েছেন ১০ হাজার কর্মপ্রার্থী এবং তাঁদের মেয়াদ শেষ হয়ে যাওয়ার পরও বহু কর্মপ্রার্থীদের চাকরি দেওয়া হয়েছিল। সেই বিষয়েও ২১ শে ডিসেম্বরের মধ্যে কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সিঙ্গল বেঞ্চের কাছে প্রাথমিক রিপোর্ট জমা দিয়েছিল সিবিআই। সেই মামলার মধ্যেই আবার এই বিষয় মাথাচাড়া দিয়ে উঠল।

কলকাতা হাইকোর্ট SSC-র Group C-এর ভুয়ো কর্মী নিয়োগের অভিযোগে ১ জনের বেতন বন্ধ করার নির্দেশ দিল। জানা গিয়েছে, ওই ব্যক্তি পূর্ব মেদিনীপুরে চাকরীরত রয়েছেন। ২০১৬ সালে শুধুমাত্র Group D নয়, বিভিন্ন স্কুলে Group C পদে কর্মী নিয়োগেরও বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল। এরপর সফল কর্মপ্রার্থীদের প্যানেল তৈরি করা হয়েছিল।

কিন্তু তাঁরই মধ্যে দেখা যায়, এক ব্যক্তি চাকরীতে যোগ দিয়ে দিয়েছেন। আর তিনি পূর্ব মেদিনীপুরের বাসিন্দা। তারপর থেকেই এই বিষয় নিয়ে শুরু হয় জলঘোলা।আবার অভিযোগ উঠেছে, সাড়ে তিনশো জন কর্মপ্রার্থীকে প্যানেলে মেয়াদ শেষ হওয়ার পরেও নিয়োগ করা হয়েছে। আর এই নিয়োগ কিভাবে করা হল, তা নিয়ে হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় রীতিমতো বিস্ময় প্রকাশ করেন।

এমনকি আদালত ওই পূর্ব মেদিনীপুরের ব্যক্তির বেতন বন্ধ করারও নির্দেশ দিয়েছে।এই ঘটনায় মধ্যশিক্ষা পর্ষদকেও এই মামলায় যুক্ত করার নির্দেশ দিয়েছেন হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। ৪৮ ঘণ্টার মধ্যেই এই নিয়োগ সংক্রান্ত রিপোর্ট মামলাকারীদের কাছে তলব করা হয়।