রাজ্যে ব্জ্রবিদ্যুত সহ চলছে ভারী বৃষ্টি বন্যার সতর্কতা জারি

7
রাজ্যে ব্জ্রবিদ্যুত সহ চলছে ভারী বৃষ্টি বন্যার সতর্কতা জারি

আজ সকাল থেকে মেঘলা আকাশ, আর তারফলেই হয়ে চলেছে বর্ষণ । একেবারে মেঘের গর্জন সাথে ভারী বৃষ্টি এরফলেই শহরতলির অবস্হা অনেকটাই খারাপ। বিভিন্ন জায়গায় বিভিন্ন ধরনের বৃষ্টি হয়ে চলেছে। হালকা মাঝারী ও ভারী বৃষ্টি, তবে আবহাওয়া দপ্তর জানিয়েছে আগামি কয়েকদিনের মধ্যে রাজ্যে হতে চলেছে ভারী বৃষ্টি, সেটা দক্ষিণ বঙ্গ সহ উত্তরবঙ্গের ওপরেও প্রভাব পরবে।

গতকাল সোমবার অনেকটাই হালকা মাঝারি বৃষ্টি হয়েছিল, আজ মঙ্গলবার সেই বৃষ্টির বেগ বৃদ্ধি পেয়েছে। আগামী কয়েকঘন্টার মধ্যে আরও ভারী বৃষ্টির সম্ভাবনা আছে দক্ষিণবঙ্গের ৭ জেলায়। সাথে উত্তরবঙ্গের ৫ জেলায়। এদিকে এখন বঙ্গোপসাগরের নিম্নচাপ অনেকটাই বৃদ্ধি পেয়েছে আর তারফলেই এই বৃষ্টির চাপ। এদিকে মৌসুমী অক্ষরেখা বিরাজ করছে হিমালয়ের পাদদেশ থেকে দক্ষিণবঙ্গের ওপরে দিয়ে।

কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, দার্জিলিং কালিংপং এই জেলা গুলোতে ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে চলেছে। এখন অবশ্য অনেক জায়গায় বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টি হচ্ছে। তবে আগামী আরও কয়েকদিন এই বৃষ্টি চলবে। জানা গেছে পশ্চিম মধ্য বঙ্গোপসাগরে এই নিম্নচাপ সৃষ্টি হয়েছে। তবে দক্ষিণ বঙ্গে তেমন ভাবে নেই ভারী বৃষ্টির সম্ভাবনা, তবে উত্তরবঙ্গের জেলাগুলোতে বিশেষ করে পাহাড়ি অঞ্চলে এই বৃষ্টি হবে বলেই জানা গেছে।

আজ সকাল থেকেই দক্ষিণবঙ্গের আকাশ মেঘাচ্ছন্ন, আর তারফলে সারা দক্ষিণবঙ্গের মধ্যেই কম বেশী বিরাজ করছে আর্দ্রতা জনিত অস্বস্তি। কারণ আবহাওয়া দপ্তর জানিয়েছে যতই বৃষ্টি হোক , তাপমাত্রার ওঠানামা করলেও ,শহর জুড়ে বিরাজ করবে আর্দ্রতা জনিত অস্বস্তি। আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৬-২৭ ডিগ্রীর ঘরে ও সর্বোচ্চ ৩৩-৩৪ ডিগ্রীর ঘরে। তবে এদিকে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ৯২-৯৫% এর ঘরে।