মোবাইলের ব্যাটারি থেকে বিস্ফোরণ! মৃত্যু হল সাড়ে তিন বছরের এক শিশুর

10
মোবাইলের ব্যাটারি থেকে বিস্ফোরণ! মৃত্যু হল সাড়ে তিন বছরের এক শিশুর

মালদা, ৯ জুলাই:  মোবাইলের ব্যাটারি আগুনের মধ্যে পড়ে হঠাৎ বিস্ফোরণ। আর তাতেই মৃত্যু হল সাড়ে তিন বছরের এক শিশুর। শুক্রবার বিকালে চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে কালিয়াচক থানার কানাইনগর গ্রামে । এই বিস্ফোরণের ঘটনার পর রীতিমতো আতঙ্কিত হয়ে পড়েছেন স্থানীয় গ্রামবাসীরা। ব্যাটারি বিস্ফোরণের পর বেশ কিছুক্ষণ জখম অবস্থায় রাস্তার ধারে পড়ে থাকে ওই শিশু। স্থানীয় কিছু মানুষ পরে ওই শিশুটিকে উদ্ধার করে মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসকেরা মৃত বলে জানিয়ে দেয়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মৃত শিশুর নাম সুরোজ মন্ডল। তার বয়স সাড়ে তিন বছর। এদিন বাড়ির পাশে রাস্তার ধারে দাঁড়িয়ে ছিল ওই শিশুটি। সেখানে কিছু কাগজ ও বাড়ির জঞ্জাল ফেলে আগুন ধরিয়েছিল প্রতিবেশী এক ব্যক্তি। আর সেই জঞ্জালের মধ্যেই নাকি ছিল মোবাইলের  ব্যাটারি । তারপরেই আগুনের তাপে বিস্ফোরণ ঘটে। আর সেই বিস্ফোরণে রীতিমতো জখম হয় ওই শিশুটি।  গুরুতর আহত অবস্থায় দীর্ঘক্ষণ শিশুটি রাস্তার পাশে পড়ে থাকে। এরপরই বাড়ির লোকেরা ওই শিশুটিকে অচৈতন্য অবস্থায় পড়ে থাকতে থেকে তড়িঘড়ি উদ্ধার করে চিকিৎসার জন্য তাকে মেডিকেল কলেজে নিয়ে আসে। কিন্তু চিকিৎসকেরা ওই শিশুটিকে বাঁচাতে পারে নি।

মৃত শিশুর এক পিসির রঞ্জনা মন্ডল বলেন , বাড়ির পাশে এক প্রতিবেশী জঞ্জাল ও কাগজের মধ্যে আগুন লাগিয়েছিল। আমাদের ধারণা তার মধ্যে বেশ কিছু মোবাইলের ব্যাটারি মজুত ছিল। আগুনের তাপেই ওই ব্যাটারি গুলি বিস্ফোরণ ঘটে। সেই সময় রাস্তার পাশে দাঁড়িয়ে ছিল ছোট শিশুটি। আর তাতেই সে জখম হয়। পরে মৃত্যু হয়েছে ওই শিশুর। পুরো ঘটনার ব্যাপারে পুলিশকে অভিযোগ জানানো হয়েছে।

কালিয়াচক থানার পুলিশ জানিয়েছে, অভিযোগের পরিপ্রেক্ষিতে পুরো বিষয়টি নিয়ে তদন্ত শুরু করা হয়েছে। কিভাবে ওই এলাকায় বিস্ফোরণ ঘটলো সেটিও খতিয়ে দেখা হচ্ছে।