বাড়িতে অক্সিমিটার না থাকলে Spo2 সিস্টেম যুক্ত এই স্মার্টওয়াচ গুলি বাড়িতে রাখার পরামর্শ দিচ্ছে বিশেষজ্ঞরা

7
বাড়িতে অক্সিমিটার না থাকলে Spo2 সিস্টেম যুক্ত এই স্মার্টওয়াচ গুলি বাড়িতে রাখার পরামর্শ দিচ্ছে বিশেষজ্ঞরা

বর্তমান করোনা পরিস্থিতিতে শরীরে অক্সিজেনের মাত্রা দ্রুত হারে কমছে। বাড়িতে যে সমস্ত করোনা রোগী রয়েছেন তাদের জন্য ঘরে একটি অক্সিমিটার রাখার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা। শরীরে অক্সিজেনের সম্পৃক্ততা মাপার জন্য অক্সিমিটার যন্ত্র ঘরে রাখা প্রয়োজন। তবে ঘরে যদি অক্সিমিটার যন্ত্র না থাকে তাহলে সে ক্ষেত্রে কিছু স্মার্টওয়াচ বা স্মার্ট ব্যান্ড ব্যবহার করা যেতেই পারে।

Spo2 সিস্টেম যুক্ত এই স্মার্টওয়াচ গুলি মারফত শরীরে অক্সিজেনের সম্পৃক্ততা মাপা যেতে পারে বলে জানাচ্ছেন বিশেষজ্ঞরা। এই ধরনের স্মার্ট ওয়াচ এর মধ্যে রয়েছে Amazfit Bip U Pro। ৪ হাজার ৯৯৯ টাকা দামের এই স্মার্টওয়াচটিতে রয়েছে ১.৪৩ ইঞ্চি চওড়া এইচডি TFT-LCD কালার ডিসপ্লে, ২৪ ঘণ্টার হার্ট মনিটরিং সেন্সর, SpO2 মনিটর।

Amazfit GTS 2 mini স্মার্টওয়াচটির দাম মাত্র ৬ হাজার ৯৯৯ টাকা। ২৪ ঘণ্টার হার্টরেট ট্র্যাকিং সিস্টেম, স্লিপ কোয়ালিটি মনিটরিং সিস্টেম, স্ট্রেস লেভেল মনিটরিং সিস্টেম এবং SpO2 মনিটরিং সিস্টেম রয়েছে এই স্মার্টওয়াচে। এ ছাড়াও বাজারে রয়েছে Colourfit Pro 2, Colourfit Pro 3 স্মার্ট ওয়াচ। Colourfit Pro 3-র দাম ৩ হাজার ৯৯৯ টাকা, যার মধ্যে রয়েছে হার্টরেট মনিটর, রক্তে অক্সিজেন লেভেল মনিটরিং সিস্টেম, স্ট্রেস মনিটরিং সিস্টেম।

Realme Watch S স্মার্ট ওয়াচের দাম ৪ হাজার ৯৯৯। হার্টরেট মনিটর, রক্তের অক্সিজেন লেভেল মনিটরিং সিস্টেম সমন্বিতই স্মার্টওয়াচটিকে একবার চার্জ দিলে ১৫ দিন চলে। GQOII Smart Vital স্মার্ট ওয়াচের দাম ৫ হাজার ৬৯৯ টাকা। শরীরের উষ্ণতা মাপার সিস্টেম, হার্টরেট মনিটর, রক্তের অক্সিজেন লেভেল মনিটরিং সিস্টেম রয়েছে এই স্মার্টওয়াচে।