ইভটিজিং করলেই স্থান হবে শ্রীঘরে! তৈরি হল উইনার্স

5
ইভটিজিং করলেই স্থান হবে শ্রীঘরে! তৈরি হল উইনার্স

মহিলাদের সুরক্ষা নিয়ে দেশের তরফ থেকে, রাজ্যের তরফ থেকে বিভিন্ন পদক্ষেপ গ্রহণের কথা বলা হয়, যার মধ্যে অন্যতম এই নতুন ঘটনাটি। রাস্তায় বের হলেই মেয়েদের ইভটিজিং এর শিকার হতে হয় মেয়েদের। তাই রাজ্যের তরফ থেকে তৈরী করা হয়েছে মহিলা পুলিশ বাহিনী। মূল উদ্দেশ্য মহিলাদের সুরক্ষা দেওয়া। মহিলা পুলিশ বাহিনীর নাম দেওয়া হয়েছে উইনার্স। তাই ইভটিজিং করলেই স্থান হবে শ্রীঘরে।

মহিলাদের সুরক্ষার স্বার্থে এই মহিলা পুলিশ বাহিনী গঠন করা হয়েছে। মহিলা সহ শিশুদের ওপরেও কম অত্যাচার হয়না এখন। তাই সবাইকে সুরক্ষা দিতে ও সাহস জোগাতেই এই পদক্ষেপ। প্রথমে অবশ্য একটি টিম গঠন করা হয়। তারপরে ভালো সাড়া পাওয়া যায়, যার কারণেই এবার পুলিশের নতুন শাখা ইউনার্স কে নিরাপত্তা দেওয়ার স্বার্থে সারা রাজ্যে ছড়িয়ে দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। উত্তর ২৪ পরগণার জেলা পুলিশ সুপার রাজ নারায়ণ মুখোপাধ্যায়ের তরফ থেকে এমনটাই জানানো হয়।

সূত্রের মাধ্যমে জানা যাচ্ছে, মহিলা বাহিনী জেলা সদর ও বিভিন্ন জনবহুল এলাকায় টহল দেবে বাইক, স্কুটার নিয়ে। বিশেষ করে নজর দেওয়া হবে শপিং মল, বাজার, সমস্ত এলাকায়। তাছাড়া স্কুল কলেজ, রেস্তোরা, হোটেল সব জায়গাতেই নজর রাখা হবে। মেয়েদের দেওয়া হবে মার্শাল আর্টের সুবিধা। ইতিমধ্যেই সবার প্রশিক্ষণের কাজ শুরু হয়েছে বলেও জানা যাচ্ছে।