সকলেই সমান আপ্যায়ন পেয়ে থাকেন এই হোটেলে

16
সকলেই সমান আপ্যায়ন পেয়ে থাকেন এই হোটেলে

জার্মানির মিউনিখ শহরে খুব কাছাকাছি অবস্থিত হোটেল স্লস এলমা। গোটা দুনিয়ার তাবড় রাজনীতিবিদরা এবং রাষ্ট্রনেতারা এখানে এসে ঘুরে গিয়েছেন। পাহাড় ঘেরা এলাকায় দূর্গের মত দাঁড়িয়ে রয়েছে এই হোটেল। ভারতের প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদিও দুদিন পরে সেখানে পা রাখবেন।

2022 সালে g7 শীর্ষ সম্মেলনের আয়োজন করা হয়েছে এই হোটেলে। বিশ্বের ধনীতম সাতটি দেশের সম্মেলন হবে এখানে। এর মধ্যে রয়েছে কানাডা, ফ্রান্স , জার্মানি , ইতালি , জাপান, ব্রিটেন এবং আমেরিকা। প্রত্যেকবারের মতো কিছু দেশকে অতিথি হিসেবে আমন্ত্রণ করা হয় এই সম্মেলনে। ভারত, আর্জেন্টিনা, ইন্দোনেশিয়া, সেনেগাল এবং দক্ষিণ আফ্রিকার রয়েছে এবারের তালিকায়।

এই হোটেলে সকলেই সমান আপ্যায়ন পেয়ে থাকেন। সকলের জন্য সমান সুযোগ সুবিধা প্রদান করা হয়। হোটেলের মধ্যে 123 টি ঘর রয়েছে। 47 টি বিশেষ সুইট রয়েছে। এখানে হল এর মধ্যে কোথাও এসির ব্যবস্থা নেই। জানলার কাঁচ সরালে ঠান্ডা হাওয়া এসে ঘরে ঢোকে। হোটেলের ঘরে অত্যাধুনিক ব্যবস্থা রয়েছে।

এই হোটেলে কোথাও প্লাস্টিক ব্যবহারের অনুমতি নেই। কাচের বাক্স কাচের বোতলে করে চকলেট কুকিজ আনা হয়। হোটেলে ব্যবহার করার জন্য যাবতীয় রূপটানের জিনিস দেওয়া হয় পোর্সেলিনের বোতলে। এই হোটেলের বয়স প্রায় 100 বছরেরও বেশি।