প্রতি ঘন্টায় ১২ জন করোনা রোগীর মৃত্যু হচ্ছে দিল্লিতে

22
প্রতি ঘন্টায় ১২ জন করোনা রোগীর মৃত্যু হচ্ছে দিল্লিতে

করোনার গ্রাসে রাজধানী দিল্লি। উত্তর প্রদেশ, মহারাষ্ট্র, কেরালা, কর্ণাটকের পর দিল্লির করোনা পরিস্থিতি ক্রমাগত ভয়াবহ হয়ে উঠছে। পরিস্থিতি বেগতিক দেখে দিল্লি সরকার গত সপ্তাহে লকডাউন ঘোষণা করেছে। তবুও করোনাকে বাগে আনতে পারছে না দিল্লি। একদিকে করোনা আক্রান্তের সংখ্যা যেমন ক্রমাগত বেড়েই চলেছে, অপরদিকে তেমনি অক্সিজেনের অভাবে ধুঁকছে রাজধানী শহর।

রাজধানী দিল্লিতে স্বাস্থ্য পরিকাঠামো যেন অত্যন্ত দুর্বল হয়ে পড়েছে। যার ফলে করোনা সংক্রমণের হার বৃদ্ধির পাশাপাশি করোনার কারণে মৃত্যুর হারও পাল্লা দিয়ে বাড়ছে। দিল্লি যেন এখন কার্যত এক মহাশ্মশানে পরিণত হয়েছে। যে শ্মশানের চিতার আগুন নিভছেই না। বিগত এক সপ্তাহের নিরিখে হিসেব করলে দেখা যাচ্ছে দিল্লিতে প্রতি ঘন্টায় ১২ জন করোনা রোগীর মৃত্যু হচ্ছে।

বিগত পাঁচ সপ্তাহে এই হার ছিল প্রতি ঘন্টায় পাঁচ জন। তবে গত সপ্তাহের সোমবার থেকে শনিবার এই সংখ্যাটা রেকর্ড হারে বৃদ্ধি পেয়েছে। গত সপ্তাহের সোমবার থেকে শনিবার পর্যন্ত দিল্লিতে অন্তত ১৭৭৭ জন করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া গিয়েছে।

চলতি সপ্তাহের সোমবার ২৪০ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছিল দিল্লিতে। এরপর মঙ্গলবার ২৭৭জন, বুধবার ২৪৯জন, বৃহস্পতিবার ৩০৪জন, শুক্রবার ৩৪৮ জন এবং শনিবার ৩৫৭জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে রাজধানীতে।