ব্যাংকে টাকা না থাকলেও করা যাবে ইউ পি আই পেমেন্ট, জানুন কিভাবে

13
ব্যাংকে টাকা না থাকলেও করা যাবে ইউ পি আই পেমেন্ট, জানুন কিভাবে

ইউ পি আই পেমেন্ট যেটা এখন আমাদের খুবই উপকারে লাগছে। কারণ এটি একটি রিয়েল টাইম পেমেন্ট সিস্টেম। আপনি যদি ভারতের যেকোনো ব্যাঙ্কের সাথে ইউ পি আই সিস্টেমটিকে লিঙ্ক করেন তখন সহজেই করতে পারবেন ইউ পি আই পেমেন্ট। তবে অনলাইনে ও অফলাইনে গ্রাহকদের ব্যাঙ্কে থাকতে হবে টাকা। তবে এবার আপনি ব্যাঙ্কে অর্থ না থাকলেও সহজেই করতে পারবেন ইউ পি আই পেমেন্ট।

এবার এই অর্থ ছাড়াই যে ইউ পি আই পেমেন্ট করা্র সুবিধা সেটা আই সি আই সি আই ব্যাঙ্কের মারফতেই পাওয়া যবে। সেখানে পে লেটার অপশনের মাধ্যমেই পাওয়া যাবে এই সুবিধা। অর্থাৎ আপনি প্রথমে ব্যয় করবেন তারপরে সেই অর্থ ব্যাঙ্কে প্রদান করবেন। এই পরিষেবা অনেকটাই ক্রেডিট কার্ডের মতো।

এই যে সুবিধা সেটা আই সি আই ব্যাঙ্কের গ্রাহকদের জন্যই দেওয়া হয়েছে, সেখানে তারা সহজেই আই মোবাইল, পকেট ওয়ালেট বা ইন্টারনেট ব্যাঙ্কিং এর মাধ্যমে একটিভ করতে পারবেন।[email protected] এটি ইউ পি আই আইডির মাধ্যমে পে লেটার একাউন্ট খুলতে পারবেন।

এদিকে আবার আই ডি এফ সি ব্যাঙ্কের কথা যদি বলা যায় সেখানে ই-পে লেটার অপশন রাখা হয়েছে যেখানে কিনা আপনি নির্বাচিত মার্চেন্ট কে ইউ পি আই আইডি বা কিউ আর কোড স্ক্যান করে পেমেন্ট করতে পারবেন।