ভারতের এই সংকটময় পরিস্থিতিতে সাহায্যের হাত বাড়িয়ে দিল ইউরোপের একটি ছোট্ট দেশ এস্তোনিয়া

13
ভারতের এই সংকটময় পরিস্থিতিতে সাহায্যের হাত বাড়িয়ে দিল ইউরোপের একটি ছোট্ট দেশ এস্তোনিয়া

ইউরোপের একটি ছোট্ট দেশ এস্তোনিয়া। যে দেশের নাম হয়তো আমাদের মধ্যে অনেকেই শুনিনি। সমগ্র বিশ্বে এরকম অনেক ছোট ছোট দেশ রয়েছে, যাদের নাম আমরা জানি না। এরকমই প্রায় সকলের লোকচক্ষুর আড়ালে চেপে যাওয়া একটি দেশের নাম হল এস্তোনিয়া। কিন্তু সে দেশ আয়তনে ছোট হলে কি হবে? তার মন অনেক বড়। ভারতের এই চরমতম সংকটময় পরিস্থিতিতে সাহায্যের হাত বাড়িয়ে দিল এস্তোনিয়া।

এস্তোনিয়ার ক্রিকেটার বোর্ড এস্তোনিয়া ক্রিকেট অ্যাসোশিয়েশনের তরফ থেকে সম্প্রতি করোনা পরিস্থিতির মোকাবিলার উদ্দেশ্যে ভারতকে কিছু অনুদান দেওয়ার সিদ্ধান্তের কথা ঘোষণা করা হয়েছে। প্রসঙ্গত, এস্তোনিয়ার এই ক্রিকেটার বোর্ডের কথাও প্রায় সকলেই জানেন না বললেই চলে। তবে এস্তোনিয়া ক্রিকেট অ্যাসোসিয়েশন ক্রিপটো রিলিফ ফান্ডে ০.০২৭ বিটকয়েন ভারতের জন্য অনুদান প্রদান করেছে।

ভারতীয় মুদ্রায় এই বিট কয়েনের মূল্য প্রায় এক লক্ষ টাকা। শুধু তাই নয়, এই ক্রিকেট সংগঠনটি আগামী দিনেও ভারতের পাশে থাকার আশ্বাস প্রদান করেছে। ক্রিকেট বোর্ডের তরফ থেকে জানানো হয়েছে অস্ট্রেলিয়ার ক্রিকেটর ব্রেট লি এবং প্যাট কামিন্স যেভাবে এই দুর্দিনে ভারতকে সহায়তা করছেন, তা দেখে অনুপ্রাণিত হয়েই প্রধানত তারাও ভারতের পাশে দাঁড়ানোর প্রয়াস চালিয়েছে।

এস্তোনিয়ার ক্রিকেট বোর্ডের তরফ থেকে সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করে জানানো হয়েছে, ব্রেট লি এবং প্যাট কামিন্সকে দেখে অনুপ্রাণিত হয়ে করোনাকালে ভারতকে সহায়তা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সকল ক্রিকেট ভক্তদের এই মুহূর্তে বোঝা উচিত যে আমরা একে অপরের পাশে রয়েছি। এই সংকটের মুহূর্তে একটি বড় পরিবার হিসেবে আমরা সকলেই সকলের পাশে থাকা এবং একে অপরকে সাহায্য করার অঙ্গীকার করছি।