ভূমিহীনদের জমির পাট্টা তুলে দিল ইংরেজবাজার ব্লক প্রশাসন

9
ভূমিহীনদের জমির পাট্টা তুলে দিল ইংরেজবাজার ব্লক প্রশাসন

মালদা,২ সেপ্টেম্বর : ভূমিহীনদের জমির পাট্টা তুলে দিল ইংরেজবাজার ব্লক প্রশাসন। শুক্রবার দুপুর একটা নাগাদ ইংরেজবাজার ব্লক অফিসের সভাকক্ষে একটি অনুষ্ঠানের মাধ্যমে ইংরেজবাজার ব্লকের উদ্যোগে কাজী গ্রাম গ্রাম পঞ্চায়েত এলাকায় বসবাসকারী ৮৭ জনের হাতে তুলে দেওয়া হয় জমির পাট্টা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ইংরেজ বাজার ব্লকের বিডিও সৌগত চৌধুরী, ইংরেজবাজার পঞ্চায়েত সমিতির সভাপতি লিপিকা বর্মন ঘোষ, মালদা জেলা পরিষদের কর্মাধ্যক্ষ প্রতিভা সিংহ সহ অন্যান্য আধিকারিক ও জনপ্রতিনিধিরা। জমির পাট্টা পেয়ে খুশি ভূমিহীনরা।

ইংরেজবাজার ব্লকের বিডিও সৌগত চৌধুরী বলেন ভূমিহীনদের হাতে জমির পাট্টা তুলে দেওয়া হয় এদিন। এরপরে আবাস যোজনা প্রকল্পের মাধ্যমে তাদের একাউন্টে ধাপে ধাপে বাড়ি তৈরির টাকাও ঢুকবে। কাজী গ্রামের বিভিন্ন এলাকায় মোট ৩৮৭ জনকে জমির পাট্টা তুলে দেওয়া হয়।

ইংরেজবাজার পঞ্চায়েত সমিতির সভাপতি লিপিকা বর্মন ঘোষ বলেন, দীর্ঘদিন ধরে ভূমিহীনরা আবেদন জানিয়েছিল। প্রশাসনের পক্ষ থেকে কাজী গ্রাম এলাকায় বসবাসকারী ৮৭ জনকে জমির পাট্টা তুলে দেওয়া হয়। তাদের একাউন্টে আবাস যোজনা প্রকল্পের মাধ্যমে বাড়ি তৈরির টাকা ঢুকবে। সরকারের এই ভূমিকাকে সাধুবাদ জানান তিনি।