অপেক্ষার অবসান ঘটিয়ে এবার দেশের বাজারে আসছে অফরোডার জিমনি

11
অপেক্ষার অবসান ঘটিয়ে এবার দেশের বাজারে আসছে অফরোডার জিমনি

বহু দিনের অপেক্ষার অবসান ঘটিয়ে এবার দেশের বাজারে আসছে অফরোডার জিমনি। মারুতি সুজুকির এই নতুন ইনোভেশন নিয়ে অনেকদিন আগে থেকেই জল্পনা চলছে বাজারে। এবার এই গাড়িটি বাজারে লঞ্চ করা হবে বলে জানা যাচ্ছে। মহিন্দ্রা থরের বিকল্প হিসেবে গাড়িটিকে দেখানো হয়েছে। দেশের আভ্যন্তরীণ গাড়ির বাজারে এই গাড়িটি তৈরি হলেও বিক্রি হয় না ভারতে।

আপাতত ভারতে যে মডেলের রপ্তানি করা হচ্ছে তা তিনটি দরজার এসইউভি। এই গাড়িটিকে নিয়ে সোশ্যাল মিডিয়াতে চলছে তুমুল তরজা। গাড়ি প্রেমীরা দীর্ঘদিন ধরেই ভারতের বাজারে গাড়িটি আসার প্রতীক্ষা করছিলেন। তাদের অপেক্ষার অবসান হলো এতদিনে।। পরীক্ষার সময় এই গাড়ির পাঁচটি দরজায় ভেরিয়েন্ট দেখা দিয়েছিল।

আপাতত এই গাড়িটিকে প্রথমে ইউরোপে এবং এখন ভারতে পরীক্ষা করে দেখা হচ্ছে। পরীক্ষা করে দেখা গিয়েছে যে গাড়িটি দেশের রাস্তায় আসার জন্য উপযুক্ত। তাই খুব শীঘ্রই গাড়িটি দেশের গাড়ির বাজারে প্রবেশ করবে বলে জানা যাচ্ছে। কিছু কিছু মিডিয়া রিপোর্টে জানানো হয়েছে যে ২০২৩ সালে অটো এক্সপো তে গাড়িটি লঞ্চ হবে।

আপাতত এই গাড়িটির মাহিন্দ্রা থর এবং ফোর্স গুর্খার মতো গাড়িকে চ্যালেঞ্জ জানাবে। গাড়িটি আন্তর্জাতিক স্তরের পাশাপাশি ভারতের বাজারেও বেশ জনপ্রিয়তা পাবে বলে মনে করা হচ্ছে। এই গাড়ির ছাদে লাইন এবং এ্যালয় হুইলসহ বনেট থাকবে। পেছনের গেটে স্করপিও এবং বোলেরো মতো অতিরিক্ত চাকা থাকবে। গাড়িটি হাইব্রিড প্রযুক্তির সঙ্গে বাজারে আসতে পারে বলে অনুমান করা হচ্ছে।