22.5 কোটি গ্রাহকের অ্যাকাউন্টে সুদের টাকা জমা দিল এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশন

19
22.5 কোটি গ্রাহকের অ্যাকাউন্টে সুদের টাকা জমা দিল এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশন

প্রায় 22.5 কোটি গ্রাহকের অ্যাকাউন্টে সুদের টাকা জমা দিল এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশন। সোমবার টুইটারে ইপিএফওয়ের তরফ থেকে এই ঘোষণা করা হয়েছে। জানানো হয়েছে 2020-21 অর্থবছরের জন্য 8.5 শতাংশ হারে 22.55 কোটি গ্রাহকের অ্যাকাউন্টে সুদের টাকা জমা দেওয়া হয়েছে।

মেসেজ, মিসডকল, উমাঙ্গ অ্যাপ অথবা এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশনের মাধ্যমে নিজের প্রভিডেন্ট ফান্ড ব্যালান্স চেক করে দেখতে পারেন গ্রাহকেরা। ইপিএফও পোর্টাল থেকে ব্যালান্স চেক করতে হলে প্রথমে রেজিস্টার করতে হবে। তারপর নিজের ইউএএন এবং পাসওয়ার্ড ব্যবহার করে https://passbook.epfindia.gov.in/MemberPassBook/Login# লগইন করতে হবে।

এবার সেখানে নিজের পাসবুক দেখতে পারবেন আপনি। তাহলে একাউন্টে এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ডের সুদ জমা পড়েছে কিনা জানা যাবে। এছাড়া উমাঙ্গ অ্যাপ ব্যবহার করতে চাইলে ইপিএফ স্টেটমেন্ট এবং একাউন্ট ব্যালেন্স দেখতে পারবেন। এমপ্লয়ি সেন্ট্রিক সার্ভিস অপশন ক্লিক করে ভিউ পাসবুক সার্চ করুন। সেখানে ইউএএন টাইপ করে দিলে নিজের অ্যাকাউন্ট ব্যালেন্স দেখতে পারবেন।

মেসেজের মাধ্যমে একাউন্ট ব্যালেন্স চেক করতে চাইলে 7738299899 নম্বরে টাইপ করুন ‘EPFOHO UAN ENG’। এছাড়া মিসড কলের মাধ্যমে জানতে হলে 011-22901406 নম্বরে মিসডকল দিতে পারেন। এক্ষেত্রে অবশ্য নিজের নথিভূক্ত মোবাইল নাম্বার থেকে মিসডকল দিতে হবে। সেক্ষেত্রে ইপিএফ অ্যাকাউন্টে কেওয়াইসি তথ্য আপডেট থাকা বাধ্যতামূলক।