টুইটার থেকে নতুন ভাবে রোজগারের পরিকল্পনা শুরু করে দিলেন এলন মাস্ক!

5
টুইটার থেকে নতুন ভাবে রোজগারের পরিকল্পনা শুরু করে দিলেন এলন মাস্ক!

এলন মাস্ক সম্প্রতি 44 বিলিয়ন মার্কিন ডলারের বিনিময়ে টুইটার (Twitter) কিনে নিয়েছে। এবার এই মাইক্রো ব্লগিং ওয়েবসাইট থেকে বিভিন্ন উপায়ে রোজগারের পরিকল্পনা শুরু করে দিয়েছেন তিনি। সম্প্রতি প্রকাশিত রিপোর্টে জানানো হয়েছে এই কথা জানানোর পরেই এলনকে আর্থিক সাহায্য করার কথা জানিয়েছে একাধিক ব্যাঙ্ক। 14 এপ্রিল টুইটার কেনার প্রস্তাব দেওয়ার পরেই ঋণদাতাদের কাছে তাঁর পরিকল্পনার কথা জানিয়েছিলেন মাস্ক।

এই প্রস্তাব জমা দেওয়ার কারণেই টুইটার বোর্ড মাস্কের এই অফার গ্রহণ করে নিয়েছে। মাস্ককে ব্যাঙ্কগুলিকে বোঝাতে হয়েছে যে তিনি যে টাকা ঋণ নেবেন সেই টাকা টুইটারের মাধ্যমে ফের তুলে আনতে পারবেন। যদিও ঋণ নেওয়ার পরে বাকি টাকা নিজের পকেট থেকে দেওয়ার কথা জানিয়েছেন এলন মাস্ক।
ইতিমধ্যেই টুইট করে টুইটারের বোর্ড মেম্বারদের মাইনে বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন এলন মাস্ক।

এইভাবে তিনি 3 মিলিয়ন মার্কিন ডলার বাঁচাতে পারবেন। এছাড়াও টুইটার থেকে কোট কত আয় করা সম্ভব তা ব্যাঙ্কগুলিকে বুঝিয়ে বলেছে এলন। যদিও এই বিষয়ে কোন মন্তব্য করতে চায়নি এলন মাস্কের প্রতিনিধিরা।

এই মুহূর্তে বিজ্ঞাপন থেকেই টুইটারের আয়ের বেশিরভাগ অংশ আসে। কিন্তু এই মডেল পরিবর্তন করতে চান এলন। বিজ্ঞাপন থেকে আয়ের উপরে নির্ভরতা কমানোই তাঁর লক্ষ্য। এই জন্য Tweet থেকে রোজগারের নয়া পরিকল্পনা শুরু করে দিয়েছেন তিনি। এছাড়াও জানা গিয়েছে টুইটারের জন্য নতুন CEO বেছে নিয়েছেন এলন। কিন্তু এখনও সেই ব্যক্তির নাম প্রকাশ্যে আসেনি।

তবে যতদিন না এই হস্তান্তর সম্পূর্ণ হচ্ছে ততদিন কোম্পানির প্রধান হিসাবে কাজ চালিয়ে যাবেন পরাগ আগরওয়াল। গত বছর নভেম্বরে টুইটার CEO পদে বসেছিলেন পরাগ।
এই অধিগ্রহণে মাস্কের সঙ্গে থাকার জন্য ইতিমধ্যেই একাধিক আবেদন জমা পড়েছে। কিন্তু ইকুইটি হস্তান্তরের সময় সঙ্গে কাউকে রাখবেন কি না আগামী কয়েক সপ্তাহের মধ্যেই সেই সিদ্ধান্ত চূড়ান্ত করবেন এলন নিজেই।