করোনাকে হারিয়ে নিজেকে সুস্থ করে উঠলেন এলিজাবেথ, দিলেন সবাইকে সাহসিক বার্তা

119
কোরোনাকে হারিয়ে নিজেকে সুস্থ করে উঠলেন এলিজাবেথ, দিলেন সবাইকে সাহসিক বার্তা

এখনও পর্যন্ত গোটা বিশ্বজুড়ে ১ লক্ষ ২৮ হাজার মানুষ করোনার দ্বারা আক্রান্ত।আর তার জেরে ইতিমধ্যে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ‘হু’ সারা বিশ্বে হুলিগান জারি করেছে।

তবে করোনাভাইরাস দ্বারা সংক্রমণ বাড়লেও অবশেষে করোনার জাল থেকে সুস্থ হয়ে ফিরলেন একজন আমেরিকার ওয়াশিংটনের সিয়াটেলের ৩৭ বছর বয়েসি বাসিন্দা বায়ো ইঞ্জিনিয়ারিং-এর গবেষক এলিজাবেথ স্নাইডার।

সুস্থ হওয়ার পরে এলিজাবেথ জানান,তিনি অসুস্থ অনুভব করলে নিজেই নিজেকে প্রথমে একটি ঘরে আটকে রাখেন।প্রাথমিক ভাবে প্রথমে তিনি নিজে নিজের চিকিৎসা করেন।পরে অবশ্য তিনি জানান, বয়স্ক এবং আগে থেকেই অন্য কোনও রোগের দ্বারা আক্রান্ত ব্যক্তির পক্ষে এমনটা করা একেবারেই অসম্ভব। আর সেই কারণে তাঁদের অতিরিক্ত সেবা প্রয়োজন বলে জানিয়েছেন এলিজাবেথ।

জানা গিয়েছে, গত ২৫ ফেব্রুয়ারি ফ্লু এর মতো সমস্যা নিয়ে এলিজাবেথ একটি পার্টিতে যান এবং ফেরার তিনদিন পর তিনি জানতে পারেন তিনি করোনা তে আক্রান্ত।সেই পার্টিতে উপস্থিত আরও পাঁচ জন এরপর করোনাভাইরাসে আক্রান্ত হন।

এলিজাবেথ জানান, প্রচন্ড দুর্বল অনুভব করছিলেন তিনি। তবে দুর্বল অনুভব করলেও তিনি নিজের কাজ ঠিক করে গিয়েছেন। তবে এরপর আর না পেরে উঠে তিনি অফিসের অধিকর্তা কে জানান এব তিনি তাকে ফিরে যেতে বলেন। বাড়িতে ফিরেই শরীরের তাপমাত্রা চেক করতে গিয়ে তিনি দেখেন ১০৩ ডিগ্রি ফারেনহাইট। এরপরেই নিজেকে একটি ঘরে আটকে রাখেন তিনি। নিজেই নিজের চিকিৎসা করেন বলে জানান তিনি।