মারুতি অল্টোর থেকেও কম দামে ভারতের বাজারে উপস্থিত হচ্ছে ইলেকট্রনিক গাড়ি! দেখে নিন

16
মারুতি অল্টোর থেকেও কম দামে ভারতের বাজারে উপস্থিত হচ্ছে ইলেকট্রনিক গাড়ি! দেখে নিন

এবার ভারতীয় বাজারে এসে উপস্থিত হচ্ছে বিশিষ্ট চিনা কোম্পানির ইলেকট্রনিক গাড়ি। বিশ্বের সবথেকে কম দামের ইলেকট্রনিক গাড়ি বাজারে লঞ্চ করতে চলেছে চিনা সংস্থা। মারুতি অল্টোর থেকেও কম দামে পাওয়া যাবে এই চার চাকা বিশিষ্ট ইলেকট্রনিক গাড়ি। টাটা ন্যানোর সঙ্গে নাম রেখে এই মিনি এলেক্ট্রিক ভেহিকেল বাজারে আনতে চলেছে চিনের উলিং হংগুয়াং কম্পানি।

এক বছরে প্রায় এক লক্ষ 19 হাজার 255 টি গাড়ি বিক্রি করে গত বছর দ্বিতীয় বেস্ট সেলিং ইলেকট্রিক গাড়ির তকমা অর্জন করেছে এই গাড়ি। এবার এই কোম্পানি দেশের সবথেকে কম দামে ইলেকট্রিক গাড়ি বাজারে লঞ্চ করতে চলেছে। গাড়ির মধ্যে রয়েছে আকর্ষণীয় সব ফিচারস।

এলইডি হেডলাইট, কি লেস এন্ট্রি, সাত ইঞ্চির ডিজিটাল স্কিন, এবিএস এবং ইবিডি গাড়ির আকর্ষণীয় ফিচার। এই গাড়ি অনলাইনে প্রিমিয়াম গাড়ির মতো পথচারীরা সামনে আসার আগে চালককে সতর্ক করে দেবে। গাড়ির দৈর্ঘ্য 2497 এমএম, চওড়ায় প্রায় 1526 এমএম, উচ্চতায় 1616 এমএম। ভারতের ন্যানো গাড়ির দৈর্ঘ্য ছিল 3 মিটার বেশি। চীনের এই গাড়িটি ভারতের টাটা ন্যানোর থেকেও আয়তনে বেশ ছোট।

মাত্র 4.5 ঘন্টা চার্জ দিলে এই গাড়িটি ফুল চার্জ হয়ে যায়। একবার চার্জ দিলে প্রায় 305 কিলোমিটার পর্যন্ত ছুটতে পারে গাড়িটি। দামের দিক থেকে অত্যন্ত সস্তায় পাওয়া যাচ্ছে এই ইলেকট্রিক গাড়ি। ভারতীয় মুদ্রায় মাত্র দু লক্ষ 30 হাজার টাকা খরচ করলেই গাড়িটি কেনা যাবে।