মাত্র ৫০ হাজার টাকার মধ্যেই পাওয়া যাচ্ছে ইলেকট্রিক স্কুটি!

14
মাত্র ৫০ হাজার টাকার মধ্যেই পাওয়া যাচ্ছে ইলেকট্রিক স্কুটি!

ইলেকট্রিক যানবাহনের চাহিদা কিন্তু এখন দিনের পর দিন বেড়েই চলেছে, গাড়ি থেকে স্কুটার সমস্ত কিছুই এখন ইলেকট্রিক নিয়ে আসছে কোম্পানি গুলো। আমাদের দেশের গাড়ি প্রস্তুতকারী সংস্থা এখন এইদিকেই মনোনিবেশ করেছে। বেশ কিছু স্টার্ট আপ সংস্থা তাদের নতুন সব ডিজাইন নিয়ে বাজারে আসছে। অনেকেই হয়ত ভাবছেন ইলেকট্রিক বাইক কিংবা স্কুটি কতই না দাম হবে। যদি এখন স্কুটির কথাই বলা যায় তাহলে সেটা কিন্তু আপনার সাধ্যের মধ্যেই। মাত্র ৫০ হাজার টাকার মধ্যেই বা তার নীচেই সমস্ত ইলেকট্রিক স্কুটির দাম। আপনার মনে যদি ইলেকট্রিক স্কুটি নেওয়ার পরিকল্পনা থাকে তাহলে আর দেরি করবেন না। এই সুযোগে নিয়ে নেওয়াটাই উচিৎ। তাহলে স্কুটি কেনার আগে তার সম্পর্কে জেনে নেওয়াটা আবশ্যক সেটাই এবার করে নেই।
Ampere Rio

এই কোম্পানির স্কুটির দাম রাখা হয়েছে ৪৭ হাজার ৬৭৮ টাকা, যেখানে স্পেশিফিকেশন রয়েছে অনেক চমক। এই গাড়ি সিঙ্গেল চার্জেই যেতে পারবে অনায়াসে ৪৫ থেকে ৫০ কিমি পর্যন্ত। এদিকে আবার এই স্কুটির টপ স্পিড থাকবে ২৫ কিমি। এই স্কুটির মধ্যে ব্যাটারী ব্যবহার করা হয়েছে ২৫০ ওয়াটের। সাথে ইউ এস বি চার্জিং পোর্ট রয়েছে যা সাহায্যে খুব সহজেই ব্যাটারি ফুল চার্জ করে নেওয়া যাবে। মোট দুটি ভেরিয়েন্টে বাজারে গাড়িটি রয়েছে।
Techo Electra Neo

এই স্কুটির দাম রাখা হয়েছে ৪৯ হাজার ৯১৯ টাকা। এই স্কুটিরও টপ স্পিড ২৫ কিমি প্রতি ঘন্টা, ফুল চার্জে স্কুটি যাবে সর্বোচ্চ ৬০ কিমি পর্যন্ত। এখানেও ২৫০ ওয়াটের ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এই স্কুটির মধ্যেও রয়েছে মোবাইল চার্জিং পোর্ট ও সাথে স্কুটি চার্জের ইউ এস বি পোর্ট। মোট ৪ টি রঙে পাওয়া যাবে স্কুটি ভারতীয় মার্কেটে।
Joy e-bike Honeybee

এই স্কুটির দাম রাখা হয়েছে ৪২ হাজার ২০০ টাকা। এই স্কুটির টপ স্পিডও ২৫ কিমি প্রতি ঘন্টা। এক সিঙ্গেল চার্জেই স্কুটি দৌড়াবে ৪৫ কিমির মতো। বাকি সব ধরনের সুবিধাই রয়েছে স্কুটিতে। মোট কথা কোম্পানি গুলি একে অপরকে টক্কর দেওয়ার জন্য এই ধরনের ফিচার দিচ্ছে তাদের স্কুটি গুলোতে, এতে লাভবান হচ্ছে গ্রাহকেরা।।