অজানা রোগে মৃত্যু ঘটলো ৬ টি ময়ূরের

9
অজানা রোগে মৃত্যু ঘটলো ৬ টি ময়ূরের

ময়ূরের মৃত্যু রহস্য! সম্প্রতি এমনই ঘটনা ঘটেছে মহানন্দা ওয়াইল্ডলাইফ সেঞ্চুরির সাউথ পার্টে। সেখানে দেখা গেছে ৬ টি ময়ূর মারা গেছে, এক অজানা রোগে। তাহলে কি এবার কোনো ভাইরাল ডিজিস, ময়ূরের মধ্যে ছড়িয়ে পরেছে।হঠাৎ করে এত ময়ূরের মৃত্যু সংবাদ চিন্তায় ফেলছে বনকর্মীদের।

এই নিয়ে বিভিন্ন মানুষ বিভিন্ন কথা বলছে , তবে দার্জিলিং ওয়াইল্ডলাইফ ডিএফও সুরত্ন সেরপা জানিয়েছেন, মহানন্দা ওয়াইল্ডলাইফ সেঞ্চুরির সাউথ পার্টে গত কয়েকদিনের মধ্যেই ৬ টি ময়ূরের রহস্যজনক ভাবেই মৃত্যু হয়েছে। কিন্তু এইভাবে ময়ূরের মৃত্যু হওয়ার কারণ কি? স্বাভাবিকভাবেই দারুন চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে।

ইতিমধ্যেই ময়ূর গুলোকে বেঙ্গল সাফারিতে পাঠানো হয়েছে ময়না তদন্তের জন্য। এর সাথে সেখান থেকে ফরেনসিক তদন্তের জন্য স্যাম্পল পাঠানো হয়েছে কলকাতায়‌।এর আগেও অবশ্য দার্জিলিঙে ময়ূরের মৃত্যু হয়েছে, কিন্তু সেটা কোনোরকম ঝুঁকি না নিয়েই পুড়িয়ে ফেলা হয়েছে, যাতে অন্য কোনো ময়ূর বা পাখির শরীরে ছড়িয়ে না পরে। তবে এটা যে একটা ভাইরাল ডিজিস, সেটা কিন্তু স্পষ্ট। তাই পাখির থেকে পাখির গায়ে ছড়িয়ে পরার সম্ভাবনা রয়েছে। তবে সেটা জন্তুদের গায়ে ছড়ানোর ভয় নেই।।