কলকাতা পুলিশের বিরুদ্ধে এফআইআর দায়ের করল ED

12
কলকাতা পুলিশের বিরুদ্ধে এফআইআর দায়ের করল ED

এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED) এবার দিল্লি পুলিশের ক্রাইম ব্রাঞ্চে কলকাতা পুলিশের বিরুদ্ধে এফআইআর দায়ের করল। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কয়লা পাচার মামলায় আদালতের বেশ কিছু নথিপত্র ভুয়ো পাওয়া গিয়েছে। যার পিছনে কলকাতা পুলিশের নির্দেশ ছিল বলেই অভিযোগ। ফলে দিল্লি পুলিশের কাছে কলকাতা পুলিশের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে ইডি।

পরে এই মামলাটিই ক্রাইম ব্রাঞ্চে নথিভুক্ত হয়। সম্প্রতি ফাঁস হয় ইডি আধিকারিকদের একটি অডিও ক্লিপ। সেই ক্লিপটিতে আধিকারিকদের কন্ঠস্বরের নমুনা সংগ্রহের জন্য কলকাতা পুলিশ আদালতের যে নির্দেশ ইডির কাছে পাঠিয়েছিল তাতে ওই আধিকারিকদের সম্মতির উল্লেখ ছিল না। কিন্তু আদালতের আসল নির্দেশে ছিল সম্মতির কথা। বলে অভিযোগ, আদালতের নির্দেশেকে বিকৃত করেছে কলকাতা পুলিশ।

ইডি এরপরই বিষয়টি নিয়ে দিল্লি পুলিশের দ্বারস্থ হয়। বিষয়টি তদন্তের পর মামলা দায়ের করে দিল্লি পুলিশের ক্রাইম ব্রাঞ্চ। সূত্র মারফত খবর, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে একটি মামলা দায়ের করতে চলেছে ইডি।

ইডি এর আগেও পশ্চিমবঙ্গে কয়লা পাচার মামলায় তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদের জন্য ডেকেছিল। বাদ পড়েননি তৃণমূল নেতার স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়ও।