তৃণমূল নেতাদের জন্য ভ্যাকসিন বানাচ্ছে ইডি, সিবিআই! শাসক দলের বিরুদ্ধে তোপ দাগলেন সায়ন্তন বসু

5
তৃণমূল নেতাদের জন্য ভ্যাকসিন বানাচ্ছে ইডি, সিবিআই! শাসক দলের বিরুদ্ধে তোপ দাগলেন সায়ন্তন বসু

ভোট আসছে। আসন্ন একুশের বিধানসভা নির্বাচন উপলক্ষে ভোট প্রচার তুঙ্গে। পাশাপাশি বিরোধী দলগুলির একে অপরের প্রতি কাদা ছোঁড়াছুঁড়ি অব্যাহত। গত শনিবার, বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে “গোবর মাখিয়ে স্নান করানো”র মতো বিতর্কিত মন্তব্য করেছিলেন তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। রাজ্য সভাপতির প্রতি বিতর্কিত মন্তব্যের পরিপ্রেক্ষিতে অনুব্রত মণ্ডলকেও একহাত নিলেন বিজেপি নেতা সায়ন্তন বসু।

রবিবার “চায়ে পে চর্চা”য় অংশগ্রহণ করে বিজেপি নেতা সায়ন্তন বসু অনুব্রত মণ্ডলের প্রতি একরাশ ক্ষোভ উগরে দিয়ে বলেন, অনুব্রত মণ্ডলের মতো তৃণমূলের বহু নেতার জন্য উপযুক্ত দাওয়াই বানাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি, সিবিআই। দুর্গাপুরের মায়াবাজারে দাঁড়িয়ে তৃণমূল নেতাকর্মীদের বিরুদ্ধে রীতিমতো তোপ দেগেছেন সায়ন্তন বসু। তিনি বলেন, ইডি, সিবিআই, আইটি এনামূলের ল্যাবরেটরিগুলিতে অনুব্রত মণ্ডলের মতো কয়েকশো ভাইরাসের উপযুক্ত ভ্যাকসিন তৈরি হচ্ছে।

তিনি আরও বলেছেন, আর মাত্র ছয় মাসের অপেক্ষা। তারপরেই তৃণমূলের মত “খুচরো দল” এর নেতারা তাদের উপযুক্ত ভ্যাকসিন পেয়ে যাবে। উল্লেখ্য, এদিনের “চায়ে পে চর্চা”য় অংশগ্রহণ করে একাধিক প্রশ্নের উত্তর দিয়েছেন সায়ন্তন বসু। সম্প্রতি, বিজেপির ভোট প্রচারে ভিন রাজ্যের নেতানেত্রীদের বঙ্গে আসা নিয়ে জোর তরজা শুরু হয়। তার জবাবে বিজেপি নেতা বলেছেন, বিজেপি একটি সর্বভারতীয় দল। তাই কেন্দ্রীয় নেতৃত্বরা দলীয় প্রচারে অংশ গ্রহণ করতেই পারেন।

পাশাপাশি একই অভিযোগ নিয়ে তৃণমূলের বিরুদ্ধেও সরব হয়েছেন সায়ন্তন বসু। তৃণমূলীয় রাজনীতিতে প্রশান্ত কিশোরের ভূমিকা নিয়েও প্রশ্ন তোলেন তিনি। তার দাবি, তৃণমূলের প্রচারে বাংলাদেশ থেকে চিত্র তারকারা পশ্চিমবাংলায় আসছেন, তখন কোনো প্রশ্ন উঠছে না। তাহলে প্রধানমন্ত্রীর রাজ্যে আসা নিয়ে এত কথা উঠছে কেন?