শরীরে রক্ত ও এনার্জি বৃদ্ধিতে নিয়মিত খান লালশাকের সুপ! দেখুন কীভাবে তৈরি করবেন

9
শরীরে রক্ত ও এনার্জি বৃদ্ধিতে নিয়মিত খান লালশাকের সুপ! দেখুন কীভাবে তৈরি করবেন

রক্ত ও এনার্জি বৃদ্ধিতে সহায়তা করতে লালশাকের সুপের থেকে ভালো কিছু নেই। লাল শাক সাথে যে দুর্দান্ত শুধু তাই নয়। এর মধ্যে রয়েছে স্বাস্থ্যের বহু গুণাবলী। ক্যালসিয়ামে সমৃদ্ধ এই শাকের মধ্যে শাকছর থেকে বেশি রয়েছে ক্যালসিয়াম। এবার লালশাকের কিভাবে স্যুপ বানাবেন সেই সম্পর্কে আলোচনা করে নেওয়া যাক।

উপকরণ- লাল শাকের স্যুপ বানানোর জন্য প্রয়োজন হবে লালশাক ১ আঁটি লাল শাক, ১টা কাঁচামরিচ, ২ চা চামচ সাদা ভিনেগার, রসুন ২ কোয়া, পেঁয়াজ অর্ধেক, চিনি এক চিমটি, লবণ পরিমাণ মত, যদি ইচ্ছা হয় তবে খোসা ছাড়ানো মেশাতে পারেন।

প্রথমে লালশাক গুলোকে টুকরো টুকরো করে ফেলুন। কড়াইতে অল্প তেলে পেঁয়াজ ও রসুন ভেজে নিন। পেঁয়াজ রসুন বাদামি রং ধরার আগে শাক দিয়ে দিন। শাক সেদ্ধ হয়ে গেলে সাদা ভিনিগার মিশিয়ে দিন। এরপর মাঝারি কাপের তিন কাপ জল দিয়ে দিন।

সাতটি আরো বেশি নরম হয়ে গেলে শাক থেকে শাকের স্যুপকে আলাদা করে ফেলুন। এরপর অন্য একটি পাত্রে অল্প তেল দিয়ে চিংড়ি, পরিমাণমতো লবণ ও কাঁচামরিচ দিয়ে ২/৩ মিনিট ভেজে নিন। ওই ভাজা তেল এর মধ্যে এবার শাকে স্যুপটা মিশিয়ে দিন। স্যুপটি উথলে উঠলে গ্যাস বন্ধ করে দেবেন। এপার স্যুপের সাথে স্লাইস পাউরুটি সেঁকে পরিবেশন করুন।