অনিদ্রা থেকে মুক্তি পেতে প্রতিদিন পান করুন এই মিশ্রন

22
অনিদ্রা থেকে মুক্তি পেতে প্রতিদিন পান করুন এই মিশ্রন

খাবারকে সুস্বাদু করবার জন্য খাবারে নুন এবং চিনির ব্যবহার করা হয়। স্বাস্থ্যসচেতন মানুষটা অতিরিক্ত পরিমাণে নুন এবং চিনির ব্যবহার থেকে দূরে থাকে। চিকিৎসক মুহূর্তে কেউ বলা হয়েছে নুন এবং চিনি অতিরিক্ত পরিমাণে ব্যবহার করলে শরীরে নানা রকমের ক্ষতি হতে পারে।

এবার মিনেসোটা ইনস্টিটিউট অফ অল্টারনেটিভ মেডিসিন এর গবেষকরা জানিয়েছেন নুন এবং চিনির সেবনে আমাদের শরীরের নানা ব্যাধি থেকে মুক্তি লাভ করতে পারে। যারা অনিদ্রার অসুখে ভোগেন তারা নুন এবং চিনির একটি মিশ্রণ রাত্রে শোবার আগে যদি পান করেন তাহলে তাদের অনিদ্রার অসুখ সেরে উঠতে পারে।

এই না মিশ্রণের জন্য লাগবে 5 চা চামচ চিনি বা ব্রাউন সুগার, এর সাথে 1 চা চামচ পরিমাণ নুন লাগবে। এই মিশ্রণটি 1 কাপ ঘুমানোর আগে তিন দিন খেলে আপনার দু কেজি ওজন কমবে। এছাড়াও এই মিশ্রণের নানা গুণ আছে।

১) ঘুমাতে যাওয়ার আধঘন্টা আগে এই মিশ্রণ থেকে 1 চা-চামচ মিশ্রন তুলে জিভের তলায় রাখুন। মিশ্রনটিকে গিলে নেবেন না আস্তে আস্তে মুখের মধ্যে গলে যেতে দিন। কয়েক মিনিটের মধ্যেই দেখুন আপনি গভীর ঘুমে আচ্ছন্ন হয়ে পড়বেন।

২) এই মিশ্রণটি আপনার শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সাহায্য করবে।

৩) আপনার যদি হঠাৎ করে মাথাব্যথা হতে থাকে তাহলে এই মিশ্রণটিকে ব্যবহার করুন। দ্রুত মাথাব্যথা কমাতে সাহায্য করবে এই মিশ্রণটি।

৪) শীতকালে যদি এই মিশ্রণটি ব্যবহার করা হয় তাহলে সর্দি কাশি হওয়ার হাত থেকে রক্ষা পাওয়া যায়।