চিনে ফের ঊর্ধ্বমুখী করোনা! বন্ধ হচ্ছে বিমান, স্কুল, কিছু জায়গায় আবার লকডাউন

6
চিনে ফের ঊর্ধ্বমুখী করোনা! বন্ধ হচ্ছে বিমান, স্কুল, কিছু জায়গায় আবার লকডাউন

চিনে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ফের বৃদ্ধি পাচ্ছে। চিনে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ফের বৃদ্ধি পাওয়ার কারণে কঠোর পদক্ষেপ নিচ্ছে চিন সরকার। বাতিল হচ্ছে বিমান, অনেক এলাকায় বন্ধ স্কুল, কিছু জায়গায় আবার লকডাউন। খবর অনুযায়ী, চিনের উত্তর ও উত্তর -পশ্চিমাঞ্চলে সংক্রমণ ছড়াচ্ছে দ্রুত।

এই প্রাদুর্ভাবের জন্য বাইরে থেকে আসা যাত্রীদের দায়ী বলে মনে করা হয়। প্রশাসন এ বিষয়ে কঠোর পদক্ষেপ নেওয়া শুরু করেছে।সতর্কতার জন্য সকলেরই করোনা পরীক্ষা করা হচ্ছে। বন্ধ করা হয়েছে বিভিন্ন পর্যটন স্পট, বিনোদনের স্থানগুলি। চিনের লানঝো অঞ্চলে জনগণকে ঘর থেকে না বেরোনোর আবেদন করা হয়েছে।

প্রশাসন শুধুমাত্র জরুরি ক্ষেত্রেই বাড়ির বাইরে পা রাখার নির্দেশ দিয়েছে। তবে যারা বাইরে বেরোচ্ছেন তাদের নিয়মিত কোভিড পরীক্ষায় জোর দেওয়া হচ্ছে। বাইরে বেরোলেই লাগছে করোনার নেগেটিভ রিপোর্ট। এই পরিস্থিতিতে, খুব কঠোর নিয়ম মানা হচ্ছে। কোভিড বিধি না মানলে কঠোর ব্যবস্থাও নেওয়া হচ্ছে।

এমনকি চিনের শিয়ান এবং লানঝো এলাকায় ৬০ শতাংশ বিমান বাতিল করা হয়েছে। তবে চিন্তার খবর, মঙ্গোলীয় অঞ্চলে ক্রমবর্ধমান কোভিড বাড়ার কারণে, কয়লা আমদানিও প্রভাবিত হতে পারে। যদিও চিনে গত ২৪ ঘণ্টায় মাত্র ১৩ টি কোভিড আক্রান্তের সংখ্যা রিপোর্ট করা হয়েছে। কিন্তু তাতেই চরম কঠোরতা দেখাচ্ছে চিন সরকার।