জন্মদিন সেলিব্রেট করবেন না শচীন, করোনা যোদ্ধাদের সম্মান জানাতে

33
জন্মদিন সেলিব্রেট করবেন না শচীন, করোনা যোদ্ধাদের সম্মান জানাতে

এবার আর হবে না জন্মদিনের সেলিব্রেশন। আজ্ঞে হ্যা, আগামীকাল ২৪ এপ্রিল , মাস্টার ব্লাস্টারের জন্মদিন। সেই দিনে ভারতীয় জার্সি গায়ে চাপিয়ে কত আনন্দই না করা হয়েছে। কেক কাটা, কেক মাখানো সব করা হয়েছে, পরিবারের সাথেও এই দিনট উদযাপন করা হয়েছে অনেকবার।

বিশেষ করে খেলার থেকে অবসর নেওয়ার পর এই বিশেষ দিনটিকে পরিবারের সাথেই কাটানো হয়েছে, আনন্দ করা হয়েছে। কিন্তু এবারের বছরটা একেবারে তেমন নয়। তাই এবার শচীন টেন্ডুলকর সিদ্ধান্ত নিয়েছে এবার আর উদযাপন করা হবে না তার জন্মদিন। এখন করোনা আবহে দেশের অবস্থা অনেকটাই উদ্বেগজনক।

তাই বাকি দিন গুলোর মতোই পালন করা হবে ২৪ এপ্রিলের দিনটি। এই দিনটি কিন্তু শুধু তার জন্য স্পেশাল নয়, তার ফ্যান দের কছেও বিশেষ স্পেশাল।এই দিনে তার ভক্তদের উচ্ছ্বাস, বন্ধু বান্ধবদের আনন্দ, জন্মদিনের শুভেচ্ছা সব মিলিয়ে দারুণ একটা ব্যাপার। তবে এবার সেটা হবার নয়, তিনি সিদ্ধান্ত নিয়েছে এবারে জন্মদিন তাদের জন্য উতসর্গ করা হবে যারা দেশের জন্য , দশের জন্য সামনে থেকে লড়াই করে যাচ্ছে। ডাক্তার, নার্স, পুলিশ কর্মী সবার জন্য।

তাদের নিরলস পরিশ্রম, এইসবের জন্য শচীন তেন্ডুলকরের কুর্নিশ।এখন করোনা নিয়ে সবাই সজাগ। সবাই নিজেদের মতো করে আর্থিক সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে, শচীন তেন্ডুলকার তাদের মধ্যে একজন। তিনি মোট ৭৫ লক্ষ টাকা দান করেছে, যার মধ্যে ৫০ লক্ষ পি এম তহবিলে ও ২৫ লক্ষ সি এম তহবিলে।

এমনিতে তিনি তো স্যোশাল মিডিয়ায় সর্বদা সক্রিয়। সেখানে মানুষকে সজাগ রাখার জন্য বিভিন্ন ভিডিও শেয়ার করতেই থাকেন তিনি। এদিকে তিনি একটি স্বেচ্ছাসেবী দলের সাথেও যুক্ত আছেন। সেখানে তিনি ৫ হাজার মানুষদের আগামী ১ মাস খাবার তুলে দেওয়ার ব্যবস্থাও করেছেন।