দীক্ষা মঞ্জরী অনুষ্ঠান নিয়ে যা জানালেন ডোনা গাঙ্গুলী! দেখে নিন

13
দীক্ষা মঞ্জরী অনুষ্ঠান নিয়ে যা জানালেন ডোনা গাঙ্গুলী! দেখে নিন

দীক্ষা মঞ্জরী নিয়ে নানান অনুষ্ঠান নিয়ে আলোচনা হলে সেখানে ডোনা গাঙ্গুলীকে কয়টি প্রশ্ন করা হয়েছিল, যেগুলোর উত্তর তিনি দিয়েছেন। তাকে জিজ্ঞেস করা হয়েছিল, করোনার সময় নাচের অনুষ্ঠান কিভাবে চলছিল?

এই বিষয়টি নিয়ে তিনি উত্তর দিয়ে জানিয়েছেন, কোনো সময়ে নাচের অনুষ্ঠান একেবারেই বন্ধ ছিল না হয়তো শো র সংখ্যা কম ছিল, কিন্তু যথেষ্ট অনুষ্ঠান করতে হয়েছে তাকে। ভুবনেশ্বরে, দার্জিলিঙে এছাড়া বাঙালির উৎসব দুর্গাপূজায় অনুষ্ঠানে তিনি যোগ দিয়েছেন।

তার কাছে জানতে চাওয়া হয়েছিল ভবিষ্যতের রবীন্দ্রনাথ ঠাকুরকে নিয়ে তিনি কোন কাজ করতে চান কিনা?

এই বিষয়ে তার উত্তর ছিল। রাবীন্দ্রিক ঘরানার সঙ্গে ওড়িশি নাচের বেশ মিল রয়েছে এবং সেখানেই দেখানো হচ্ছে কিভাবে রবীন্দ্রনাথকে ভেঙেচুরে একটি বড় অনুশীলন তৈরি করা যায়। এছাড়াও এই পথেই যাবেন এবং নিজের স্বভাব ভঙ্গি তো অবশ্যই থাকবে। সমাজ পরিবর্তনের সঙ্গে সঙ্গে নানা বদল তৈরি হবে এবং এটাই হচ্ছে মায়ার খেলার প্রধান লক্ষ্য।

ডোনা গাঙ্গুলীকে প্রশ্ন করা হয়েছিল যে তিনি একজন নৃত্যশিল্পী হিসেবে পরিচিত কিন্তু অন্য দিক থেকে সৌরভ গঙ্গোপাধ্যায় স্ত্রী এমন পরিচয় দিয়ে তাকে শুনতে হয়েছে কিনা? তিনি এই প্রশ্নের উত্তরে জানান, সৌরভ গাঙ্গুলীর বউ হওয়া একটা গর্বের ব্যাপার। এটি একদিকে যেমন এর সুবিধা রয়েছে তেমনি অসুবিধা ও। সৌরভ গঙ্গুলীর স্ত্রী বলে ডোনা গাঙ্গুলীকে অনেক সময় অনেক দলই নিতে চাইতেন না। সবাই মনে করতেন যে সৌরভ গঙ্গুলীর স্ত্রী বলে এতগুলো জায়গাতে অনুষ্ঠান করার সুযোগ পায়। কিন্তু ব্যাপারটা হল যারা দেখেন তারাই পার্থক্যটা বুঝতে পারেন।

সৌরভ গঙ্গুলীর এবং ডোনা গাঙ্গুলীর বিবাহ বার্ষিকীর ২৫ বছর পূর্ণ হল। এই বিষয়ে ডোনা গাঙ্গুলীকে প্রশ্ন করা হলে তিনি জানান, ক্রিকেট জগতের সঙ্গে আর সম্পর্ক নেই সৌরভ গাঙ্গুলীর, তবে বিসিসিআইয়ের কর্তা। বর্তমানে দুজন দুরকম জায়গার সঙ্গে যুক্ত। ভিন্ন পেশার সঙ্গে যুক্ত হয়ে থাকলেও তাদের সংসারে কোন রকম সমস্যা হয়নি বলে জানিয়েছেন তিনি।

সানা সম্পর্কে প্রশ্ন করা হলে ডোনা গাঙ্গুলী জানিয়েছেন,তার মেয়ে নাচ অথবা ক্রিকেট কোন বিষয়েই অতটা আগ্রহী নয়, ভালোবাসে তা না কিন্তু পড়াশোনা নিয়ে সে বেশি ব্যস্ত। বর্তমানে লন্ডনে অর্থনীতি নিয়ে পড়াশোনা করছে সে।

সৌরভ গাঙ্গুলীর রাজনীতিতে আসা নিয়ে প্রশ্ন করা হলে এ ব্যাপারে ডোনা গাঙ্গুলী জানান, রাজনীতিতে তিনি আসবেন, কি আসবেন না সে ব্যাপারে তিনি কিছু বলতে পারবে না। যদি কখনো তার মন হয় তবে সে আসতেই পারে, বর্তমানে দাদাগিরির সঞ্চালক হিসেবে তিনি কাজ করছেন। সৌরভ গাঙ্গুলীর সবকিছুতেই প্রথম পর্যায়ে থাকেন। তাই ভবিষ্যতে তার যে দিকটা বেশি ভালো লাগবে সেই বিষয়ে সে কাজ করবেন।

সৌরভ গাঙ্গুলীর শারীরিক বিষয় নিয়ে প্রশ্ন করলে ডোনা গাঙ্গুলী জানান, বর্তমানে সৌরভের শরীর যথেষ্ট ভালো আছে ।