সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার অবনতি, রীতিমতো উদ্বেগ প্রকাশ করছেন চিকিৎসকরা

7
সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার অবনতি, রীতিমতো উদ্বেগ প্রকাশ করছেন চিকিৎসকরা

ভালো নেই বাঙালির প্রিয় অপু। চিকিৎসকদের মতে তার মস্তিষ্ক আচ্ছন্ন হয়ে রয়েছে। স্নায়ুতন্ত্রের সমস্যা দেখা দিয়েছে নতুন করে। “গ্লাসগো কোমা স্কেল” এর সূচক নেমে এসেছে ৯ পয়েন্টে। উল্লেখ্য, এই স্কেলের পয়েন্ট যদি ৩ হয়ে যায় তাহলে ব্যক্তির “ব্রেন ডেথ” ঘোষণা করেন চিকিৎসকরা। তাই বাঙালির সর্বকালের প্রিয় অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার অবনতি নিয়ে রীতিমতো উদ্বেগ প্রকাশ করছেন চিকিৎসকরা।

চিকিৎসকেরা জানাচ্ছেন, তারা ভেবেছিলেন সৌমিত্র বাবুর শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। তার মস্তিষ্কের আচ্ছন্ন ভাব কেটে গিয়েছে। তবে তাদের সেই ধারনা ভুল ছিল, তা স্বীকার করে নিলেন বেলভিউ নার্সিংহোমের চিকিৎসক দল। অভিনেতা শারীরিক সমস্যাগুলিকে নিয়ে আলোচনা করার জন্য তড়িঘড়ি বৈঠকের আয়োজন করেন তারা।

চিকিৎসকেরা জানালেন, তার অবস্থা স্থিতিশীল নয়, বরং উদ্বেগজনক। করোনা আক্রান্ত হওয়ার পর বেশ কিছুদিন ধরেই হাসপাতালে ভর্তি রয়েছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। এর মাঝে তার শারীরিক অবস্থার ক্রমাগত উত্থান-পতন হয়েছে। করোনা, ক্যান্সার এবং বয়স জনিত বিভিন্ন শারীরিক সমস্যা রয়েছে তার। তার সুস্থতা প্রার্থনা করছেন আপামর বাঙালি। তবে অনুরাগীদের জন্য এখনই কোনো আশার খবর শোনাতে পারছেন না চিকিৎসকেরা।