সোনিয়া গান্ধীকে দিল্লি থেকে দূরে থাকারই পরামর্শ দিলেন চিকিৎসকেরা

5
সোনিয়া গান্ধীকে দিল্লি থেকে দূরে থাকারই পরামর্শ দিলেন চিকিৎসকেরা

দিল্লির বাতাসে দূষনের মাত্রা সীমা ছাড়িয়ে গিয়েছে। পরিবেশ বিশেষজ্ঞরা দিল্লির আবহাওয়া নিয়ে সম্প্রতি একটি সমীক্ষা করে জানিয়েছেন, দিল্লির বাতাসে বিষের পরিমাণ বাড়ছে। দিল্লি ক্রমশই মানুষের বসবাসের অযোগ্য হয়ে উঠছে। বাড়ছে রোগব্যধীর প্রকোপ। স্বাস্থ্য বিশেষজ্ঞরা তাই রোগীদের দিল্লি থেকে দূরে থাকারই পরামর্শ দিচ্ছেন। কংগ্রেস দলনেত্রী সোনিয়া গান্ধীও সম্প্রতি তার চিকিৎসকেদের কাছ থেকে এমনই পরামর্শ পেলেন।

উল্লেখ্য, কংগ্রেস দল নেত্রী সোনিয়া গান্ধী দীর্ঘ বেশ কয়েক বছর ধরেই অসুস্থ। চিকিৎসার খাতিরে প্রতিবছরেই তাকে বিদেশ যাত্রা করতে হয়। বর্তমানে, দিল্লিতেই রয়েছেন তিনি। কিন্তু দিল্লির যে পরিস্থিতি তাতে তার রোগ সংক্রমণ আরো বাড়তে পারে বলে আশঙ্কা করছেন চিকিৎসকরা। বিশেষত দিল্লির দূষিত বাতাস তার বুকের সংক্রমণ বাড়াতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

তাই চিকিৎসকদের পরামর্শ মতো হাওয়া বদল করতে কিছুদিন দিল্লি ছেড়ে গোয়া অথবা মুম্বাইয়ে পাড়ি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। কংগ্রেস দলের তরফ থেকে জানানো হয়েছে, শুক্রবার বিকেলে গোয়ায় পৌচেছেন দলনেত্রী। উল্লেখ্য, গত জুলাই মাসেই গুরুতর অসুস্থ হয়ে পড়েছিলেন কংগ্রেস দলনেত্রী। গত ৩০শে জুলাই দিল্লির স্যার গঙ্গারাম হাসপাতালে ভর্তিও করাতে হয়েছিল তাকে।

এরপর, ১২ই সেপ্টেম্বর চিকিৎসার প্রয়োজনে ছেলে রাহুল গান্ধীর সঙ্গে বিদেশ যাত্রা করেন সোনিয়া গান্ধী। যার ফলে তারা সংসদের বাদল অধিবেশনেও যোগদান করতে পারেননি। এখন দিল্লির দূষিত আবহাওয়ার দরুন আবারও শারীরিক সমস্যা দেখা দেওয়ায় দিল্লি ছাড়লেন কংগ্রেসের দলনেত্রী। চিকিৎসকদের আশঙ্কা দিল্লির ধুলো-ধোয়া মিশ্রিত আবহাওয়ায় থাকলে তার বুকের সংক্রমণ আরও বাড়তে পারে।